করোনার সাথে পাল্লা দিয়ে বাড়ছে ডেঙ্গু

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, জুন ১৮, ২০২২ ৯:০৯:৫৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
করোনার সঙ্গে পাল্লা দিয়ে রাজধানীতে বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে নতুন করে ৪০ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে চলতি বছরে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে ৭৩০ জন।

আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত ৪০ জনের বাড়ি ঢাকা বিভাগে। বর্তমানে ঢাকার ৪৭টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ১১১ জন। সারা দেশে এ সংখ্যা ৬১৫ জন। এ ছাড়া সুস্থ হয়েছে ৬১৫ জন। তবে, চলতি বছরে দেশে ডেঙ্গুতে কারও মৃত্যু হয়নি।

এদিকে, আজ বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তি বলছে—আজ শনিবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় কারও মৃত্যু না হলেও ৩০৪ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৪৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫ হাজার ৭৫৮ জন। নমুনা সংগ্রহ করা হয়েছে ৫ হাজার ৩৫টি এবং পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ১২২টি। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৬ দশমিক ৯৪ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৫ হাজার ৭৩১ জনে। শনাক্তের হার ৫ দশমিক ৯৪ শতাংশ।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনা শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে প্রথম করোনায় একজনের মৃত্যু হয়।

আরও পড়ুন : গত এক বছরে সুইস ব্যাংকে বাংলাদেশিদের রেকর্ড পরিমাণে টাকা জমা

 

জনপ্রিয়