করোনায় আক্রান্ত ৪ হাজার ছাড়াল

সংবাদটি প্রকাশিত হয়েছে : শুক্রবার, জানুয়ারি ১৪, ২০২২ ৬:২৫:১৯ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
দেশে নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যু দাঁড়াল ২৮ হাজার ১২৯ জনে। নতুন করে আরও চার হাজার ৩৭৮ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১৬ লাখ নয় হাজার ৪২ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩৫১ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৫২ হাজার ৩০৬ জন করোনা থেকে সুস্থ হয়েছেন।

আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৫৩টি ল্যাবে ২৯ হাজার ৮৭১টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৩০ হাজার ৩৬৬টি। করোনা শনাক্তের হার ১৪ দশমিক ৩৬ শতাংশ। এ পর্যন্ত গড় শনাক্তের হার ১৩ দশমিক ৬৩ শতাংশ।

নতুন মৃতদের মধ্যে পুরুষ দুজন ও নারী চারজন। এদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, ৬৭ থেকে ৮০ বছরের মধ্যে একজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন।

মৃতদের মধ্যে ঢাকা বিভাগের তিনজন, চট্টগ্রামের দুজন ও রাজশাহী বিভাগের একজন। এদের মধ্যে সরকারি হাসপাতালে পাঁচজন ও বেরসরকারি হাসপাতালে একজন মারা যান।

উল্লেখ্য, দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। তার ঠিক ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

জনপ্রিয়