করোনায় আরো ১৪ জনের মৃত্যু, শনাক্ত প্রায় ১১ হাজার

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, জানুয়ারি ২৩, ২০২২ ৫:৩৫:৪৬ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
দেশে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ১৪ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ১০ হাজার ৯০৬ জন। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ২২৩ জনে। মোট শনাক্ত ১৬ লাখ ৮৫ হাজার ১৩৬।

এ সময়ে সুস্থ হয়েছে ৭৮২ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৫৬ হাজার ৮৬১ জন করোনা থেকে সুস্থ হলো। তবে দৈনিক শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ৩১ দশমিক ২৯ শতাংশ।

আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৫৭টি ল্যাবে ৩৪ হাজার ৮৫৪ টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৩৫ হাজার ৫১টি। সে হিসাবে করোনা শনাক্তের হার ৩১ দশমিক ২৯ শতাংশ। এ পর্যন্ত গড় শনাক্তের হার ১৩ দশমিক ৯১ শতাংশ।

মৃতদের মধ্যে পুরুষ ছয় জন ও নারী আটজন। এদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে পাঁচজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন।

একদিনে ঢাকা বিভাগে বেশি মৃত্যু হয়েছে। এ বিভাগে করোনায় মারা গেছে পাঁচ জন। এ ছাড়া চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহ বিভাগে দুজন করে এবং খুলনা, বরিশাল ও রংপুর বিভাগে একজন করে মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১১ জন সরকারি হাসপাতালে ও তিন জন বেসরকারি হাসপাতালে মারা গেছে।

উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

আরো পড়ুন : প্রযুক্তিনির্ভর পুলিশের প্রতি জনগণের আস্থা বেড়েছে : প্রধানমন্ত্রী

জনপ্রিয়