করোনায় আরো ১০ জনের মৃত্যু, আক্রান্ত সাড়ে ৮ হাজার

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, জানুয়ারি ১৮, ২০২২ ১০:৪৪:২২ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
দেশে নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ১৬৪ জনে। নতুন নতুন করে আরও আট হাজার ৪০৭ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্ত ১৬ লাখ ৩২ হাজার ৭৯৪ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৪৭৫ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৫৩ হাজার ৭৯৫ জন করোনা থেকে সুস্থ হয়েছে।

আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৫৫টি ল্যাবে ৩৫ হাজার ৫৪টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৩৫ হাজার ৯১৬টি। করোনা শনাক্তের হার ২৩ দশমিক ৯৮ শতাংশ। এ পর্যন্ত গড় শনাক্তের হার ১৩ দশমিক ৬৯ শতাংশ।

মৃতদের মধ্যে পুরুষ আটজন ও নারী দুইজন। এদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের চারজন, ৬১ থেকে ৭০ বছরের চারজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন।

আজ মৃতদের মধ্যে ঢাকা বিভাগে সাতজন, চট্টগ্রাম বিভাগে একজন, খুলনা বিভাগে একজন ও ময়মনসিংহ বিভাগে একজন। এদের মধ্যে সরকারি হাসপাতালে সাতজন এবং বেসরকারি হাসপাতালে তিনজন মারা যান।

উল্লেখ্য, দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। তার ঠিক ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

জনপ্রিয়