শিরোনাম

করোনায় আরো ১০ জনের মৃত্যু, শনাক্ত সাড়ে ছয় হাজারের বেশি

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, জানুয়ারি ১৭, ২০২২ ১০:৫৯:৩৭ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
দেশে নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ১৫৪ জনে। নতুন করে আরও ছয় হাজার ৬৭৬ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্ত ১৬ লাখ ২৪ হাজার ৩৮৭ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৪২৭ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৫৩ হাজার ৩২০ জন করোনা থেকে সুস্থ হয়েছে।

আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৫৪টি ল্যাবে ৩১ হাজার ৯৮০টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৩২ হাজার ৪৩১টি। করোনা শনাক্তের হার ২০ দশমিক ৮৮ শতাংশ। এ পর্যন্ত গড় শনাক্তের হার ১৩ দশমিক ৬৬ শতাংশ।

মৃতদের মধ্যে পুরুষ চারজন আর নারী ছয়জন। এদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৫১ থেকে ৬০ বছরের একজন, ৬১ থেকে ৭০ বছরের তিনজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন।

আজ মৃতদের মধ্যে ঢাকা বিভাগে সাতজন, চট্টগ্রাম বিভাগে দুইজন ও বরিশাল বিভাগে একজন। এদের মধ্যে সরকারি হাসপাতালে সাতজন এবং বেসরকারি হাসপাতালে তিনজন মারা যান।

উল্লেখ্য, দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। তার ঠিক ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

সর্বশেষ

জনপ্রিয়