করোনায় আরো ১১ জনের মৃত্যু, শনাক্ত ১৪০৬

সংবাদটি প্রকাশিত হয়েছে : শুক্রবার, ফেব্রুয়ারি ২৫, ২০২২ ৮:১৬:২৯ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে এক হাজার ৪০৬ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৪১ হাজার ৫৭ জন। আর মোট মৃত্যু হলো ২৯ হাজার ১৬ জনের।

আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনাবিষয়ক নিয়মিত পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। গতকাল মারা গিয়েছিল ১০ জন এবং করোনাভাইরাস শনাক্ত হয়েছিল এক হাজার ৫১৬ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ছয় হাজার ৯৩৬ জন। এ নিয়ে দেশে মোট ১৭ লাখ ৯৩ হাজার ৮২ জন করোনা থেকে সুস্থ হলেন। দৈনিক শনাক্তের হার ৫ দশমিক ৪৮ শতাংশ। আজ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৫৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৭৫টি ল্যাবে ২৫ হাজার ৬৬৭টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২৫ হাজার ৭০২টি। মৃতদের মধ্যে পাঁচজন পুরুষ ও ছয়জন নারী। এর মধ্যে শূন্য থেকে ১০ বছরের একজন, ২১ থেকে ৩০ বছরের একজন, ৩১ থেকে ৪০ বছরের একজন, ৪১ থেকে ৫০ বছরের একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে তিনজন ও ৮১ থেকে ৯০ বছরের তিনজন।

শেষ ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে একজন, চট্টগ্রাম বিভাগে চারজন, রাজশাহী ও খুলনা বিভাগে একজন করে, বরিশাল ও সিলেট বিভাগে দুইজন করে মারা গেছেন। এর মধ্যে নয়জন মারা গেছেন সরকারি হাসপাতালে ও দুইজন বেসরকারি হাসপাতালে।

উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

আরো পড়ুন : গত চব্বিশ ঘন্টায় করোনায় আরো ১০ জনের মৃত্যু, শনাক্ত ১৫১৬

জনপ্রিয়