করোনায় আরো ১২ জনের মৃত্যু, শনাক্ত ১১৪৩৪

সংবাদটি প্রকাশিত হয়েছে : শুক্রবার, জানুয়ারি ২১, ২০২২ ৮:২০:৩৮ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
দেশে নভেল করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছেন ১১ হাজার ৪৩৪ জন। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ১৯২ জনে। মোট শনাক্ত ১৬ লাখ ৬৪ হাজার ৬১৬।

এ সময়ে সুস্থ হয়েছেন ৭৫২ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৫৫ হাজার ৫৯৭ জন করোনা থেকে সুস্থ হলেন। তবে দৈনিক শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ২৮ দশমিক ৪৯ শতাংশে।

আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৫৭টি ল্যাবে ৪০ হাজার ১৩৪টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৪০ হাজার ৪২৩টি। সে হিসেবে করোনা শনাক্তের হার ২৮ দশমিক ৪৯ শতাংশ। এ পর্যন্ত গড় শনাক্তের হার ১৩ দশমিক ৮২ শতাংশ।

মৃতদের মধ্যে পুরুষ সাতজন ও নারী পাঁচজন। এদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন ও ৬১ থেকে ৭০ বছরের মধ্যে চারজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুজন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন রয়েছেন।

একদিনে ঢাকা বিভাগে বেশি মৃত্যু হয়েছে। এ বিভাগে করোনায় মারা গেছেন ছয়জন। এ ছাড়া চট্টগ্রাম, খুলনা, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে এবং সিলেট বিভাগে দুজনের মৃত্যু হয়েছে।

এদের মধ্যে আটজন সরকারি হাসপাতালে ও চারজন বেসরকারি হাসাপাতালে মারা গেছেন।

দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

আরো পড়ুন : অর্ধেক জনবল নিয়ে চলবে অফিস-আদালত

জনপ্রিয়