করোনায় আরো ১২ জনের মৃত্যু, শনাক্ত সাড়ে নয় হাজার

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, জানুয়ারি ১৯, ২০২২ ৫:২৭:৪২ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
দেশে নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ১৭৬জনে। নতুন করে আরও নয় হাজার ৫০০ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্ত ১৬ লাখ ৪২ হাজার ২৯৪ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৪৭৩ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৫৪ হাজার ২৬৮ জন করোনা থেকে সুস্থ হয়েছে।

আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৫৫টি ল্যাবে ৩৭ হাজার ৮৩০টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৩৭ হাজার ৫৭৩টি। করোনা শনাক্তের হার ২৫ দশমিক ১১ শতাংশ। এ পর্যন্ত গড় শনাক্তের হার ১৩ দশমিক ৭২ শতাংশ।

মৃতদের মধ্যে পুরুষ ১০ জন ও নারী দুইজন। এদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের ছয়জন, ৬১ থেকে ৭০ বছরের দুইজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুইজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন।

আজ মৃতদের মধ্যে ঢাকা বিভাগে আটজন, চট্টগ্রাম বিভাগে দুইজন, রাজশাহী বিভাগে একজন ও সিলেট বিভাগে একজন। এদের মধ্যে সরকারি হাসপাতালে আটজন এবং বেসরকারি হাসপাতালে তিনজন ও বাসায় মারা গেছেন একজন।

উল্লেখ্য, দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। তার ঠিক ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

জনপ্রিয়