করোনায় আরো ১৬ জনের মৃত্যু

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, ফেব্রুয়ারি ২২, ২০২২ ৮:২৫:৩১ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ১৬ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে এক হাজার ৫৯৫ জনের দেহে পাওয়া গেছে করোনাভাইরাস। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৩৬ হাজার ৮৩৭ জন। আর মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ৯৯০ জনের।

আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনাবিষয়ক নিয়মিত পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আট হাজার ৩৫৭ জন। এ নিয়ে দেশে মোট ১৭ লাখ ৭১ হাজার ৬১৫ জন করোনা থেকে সুস্থ হলেন। দৈনিক শনাক্তের হার ৬ দশমিক ৭৭ শতাংশ। আজ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৬১ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৭৪টি ল্যাবে ২৩ হাজার ৫৪৭টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২৩ হাজার ৪২২ টি। মৃতদের মধ্যে সাতজন পুরুষ ও নয়জন নারী। এর মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের দুজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে চারজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে পাঁচজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন রয়েছেন।

শেষ ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে বেশি মৃত্যু হয়েছে। এ বিভাগে করোনায় মারা গেছেন আটজন। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে তিনজন, রাজশাহী বিভাগে দুইজন, খুলনা বিভাগে একজন, সিলেট বিভাগে একজন ও রংপুর বিভাগে একজন মারা গেছেন। মৃতদের মধ্যে ১৪ জন সরকারি হাসপাতালে এবং একজন বেসরকারি হাসপাতালে ও একজনকে হাসপাতালে মৃতাবস্থায় আনা হয়েছে।

উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

আরো পড়ুন : উঠে গেলো বিধিনিষেধ

জনপ্রিয়