করোনায় আরো ১৭ জনের মৃত্যু, শনাক্ত ১৫৫২৭

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, জানুয়ারি ২৬, ২০২২ ৭:৩২:২৮ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
দেশে নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ১৫ হাজার ৫২৭ জন। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ২৭৩ জনে। মোট শনাক্ত ১৭ লাখ ৩১ হাজার ৫২৪ জন।

এ সময়ে সুস্থ হয়েছে এক হাজার ৫২ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৬০ হাজার ছয়জন করোনা থেকে সুস্থ হলো। তবে দৈনিক শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ৩১ দশমিক ৬৪ শতাংশে।

আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৬০টি ল্যাবে ৪৯ হাজার ৭৩টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৪৯ হাজার ২৭৫টি।

মৃতদের মধ্যে পুরুষ ১৩ জন ও নারী চারজন। এদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে পাঁচজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে তিনজন।

একদিনে ঢাকা বিভাগে বেশি মৃত্যু হয়েছে। এ বিভাগে করোনায় মারা গেছে ১০ জন। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে চারজন, রাজশাহী, খুলনা ও ময়মনসিংহ বিভাগে একজন করে মারা গেছে। এদের মধ্যে ১২ জন সরকারি হাসপাতালে ও সাতজন বেসরকারি হাসপাতালে মারা গেছে।

দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

আরো পড়ুন : করোনার টিকা আবিষ্কারের আগেই সংগ্রহের উদ্যোগ নিয়েছিলাম : প্রধানমন্ত্রী

জনপ্রিয়