করোনায় আরো ১৮ জনের মৃত্যু, শনাক্ত ছাড়াল ১৬ হাজার

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, জানুয়ারি ২৫, ২০২২ ৫:২৬:৫৮ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আরো ১৮ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ১৬ হাজার ৩৩ জন। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ২৫৬ জনে। মোট শনাক্ত ১৭ লাখ ১৫ হাজার ৯৯৭।

এ সময়ে সুস্থ হয়েছে এক হাজার ৯৫ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৫৮ হাজার ৯৫৪ জন করোনা থেকে সুস্থ হলো। তবে দৈনিক শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ৩২ দশমিক ৪০ শতাংশ।

আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৬০টি ল্যাবে ৪৯ হাজার ৪৯২টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৪৯ হাজার ৬৯৭টি। সে হিসাবে করোনা শনাক্তের হার ৩২ দশমিক ৪০ শতাংশ। এ পর্যন্ত গড় শনাক্তের হার ১৪ দশমিক ০৫ শতাংশ।

মৃতদের মধ্যে পুরুষ ১২ জন ও নারী ছয়জন। এদের মধ্যে শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে চারজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে তিনজন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে দুজন।

একদিনে ঢাকা বিভাগে বেশি মৃত্যু হয়েছে। এ বিভাগে করোনায় মারা গেছে আটজন। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে ছয়জন, রাজশাহী, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগে একজন করে মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১০ জন সরকারি হাসপাতালে ও আটজন বেসরকারি হাসপাতালে মারা গেছে।

উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

আরো পড়ুন : বিশ্বের অস্বাস্থ্যকর বায়ুর শীর্ষে এখনো ঢাকা

জনপ্রিয়