করোনায় আরো ২৯ জনের মৃত্যু, শনাক্ত ৮৩৪৫

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, ফেব্রুয়ারি ৬, ২০২২ ৫:২১:১৬ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরো ২৯ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ৮ হাজার ৩৪৫ জন। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ৫৮৯ জনে। মোট শনাক্ত ১৮ লাখ ৬১ হাজার ৫৩২ জন।

আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনাবিষয়ক নিয়মিত পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ সময়ে সুস্থ হয়েছে ৮ হাজার ১৫৯ জন। এ নিয়ে দেশে মোট ১৬ লাখ দুই হাজার ৫৫০ জন করোনা থেকে সুস্থ হলো। দৈনিক শনাক্তের হার ২১ দশমিক ৫০ শতাংশ। আজ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৬৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৬৮টি ল্যাবে ৩৮ হাজার ৮২১টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৩৮ হাজার ২৪৭টি। মৃতদের মধ্যে পুরুষ ১৫ ও নারী ১৪ জন। এদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৪ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে তিনজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিনজন ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন।

একদিনে ঢাকা বিভাগে বেশি মৃত্যু হয়েছে। এ বিভাগে করোনায় মারা গেছে ১৪ জন। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে চারজন, রাজশাহীতে একজন, খুলনা বিভাগে চারজন, সিলেট বিভাগে একজন, রংপুর বিভাগে তিনজন, ময়মনসিংহ বিভাগে দুইজন। এদের মধ্যে ২২ জন সরকারি হাসপাতালে ও সাতজন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

আরো পড়ুন : কিংবদন্তি শিল্পী লতা মঙ্গেশকরের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

জনপ্রিয়