করোনায় আরো ৩১ জনের মৃত্যু, শনাক্ত ১৩১৫৪

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, ফেব্রুয়ারি ১, ২০২২ ১০:০৯:৩৫ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
দেশে নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৩১ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ১৩ হাজার ১৫৪ জন। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ৪২৫ জনে। মোট শনাক্ত ১৮ লাখ ১১ হাজার ৯৮৭ জন।

আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনাবিষয়ক নিয়মিত পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ সময়ে সুস্থ হয়েছে দুই হাজার ৭২১ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৭০ হাজার ৯৩৪ জন করোনা থেকে সুস্থ হলো। দৈনিক শনাক্তের হার ২৯ দশমিক ১৭ শতাংশ। আজ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৪৭ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৬৭টি ল্যাবে ৪৫ হাজার ৯৩টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৪৫ হাজার ৩১টি। মৃতদের মধ্যে পুরুষ ১৫ ও নারী ১৬ জন। এদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চারজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে পাঁচজন এবং ১০০ বছরের ঊর্ধ্বে একজন।

একদিনে ঢাকা বিভাগে বেশি মৃত্যু হয়েছে। এ বিভাগে করোনায় মারা গেছে ১৯ জন। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে সাতজন, রাজশাহীতে একজন, খুলনা বিভাগে একজন, সিলেট বিভাগে দুইজন ও রংপুর বিভাগে একজন। এদের মধ্যে ২৫ জন সরকারি হাসপাতালে ও ছয়জন বেসরকারি হাসপাতালে মারা গেছে।

উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

আরো পড়ুন : সস্ত্রীক করোনা আক্রান্ত পররাষ্ট্রমন্ত্রী

জনপ্রিয়