শিরোনাম

করোনায় আরো ৩৬ জনের মৃত্যু, শনাক্ত ১২১৯৩

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, ফেব্রুয়ারি ২, ২০২২ ৬:৩৯:৪৭ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
দেশে নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৩৬ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ১২ হাজার ১৯৩ জন। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ৪৬১ জনে। মোট শনাক্ত ১৮ লাখ ২৪ হাজার ১৮০ জন।

আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনাবিষয়ক নিয়মিত পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ সময়ে সুস্থ হয়েছে চার হাজার ২০৩ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৭৫ হাজার ১৩৭ জন করোনা থেকে সুস্থ হলো। দৈনিক শনাক্তের হার ২৭ দশমিক ৪৩ শতাংশ। আজ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৫১ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৬৭টি ল্যাবে ৪৪ হাজার ৪৫১টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৪৪ হাজার ৩০৮টি। মৃতদের মধ্যে পুরুষ ১৭ ও নারী ১৯ জন। এদের মধ্যে শুন্য থেকে ১০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাতজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৯ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে নয়জন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে চারজন।

একদিনে ঢাকা বিভাগে বেশি মৃত্যু হয়েছে। এ বিভাগে করোনায় মারা গেছে ১৩ জন। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে পাঁচজন, রাজশাহীতে ছয়জন, খুলনা বিভাগে সাতজন, সিলেট বিভাগে একজন ও ময়মনসিংহ বিভাগে একজন। এদের মধ্যে ৩০ জন সরকারি হাসপাতালে ও পাঁচজন বেসরকারি হাসপাতালে এবং হাসপাতালে মৃত্যু অবস্থায় আসছে একজন।

উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

আরো পড়ুন : জাতিসংঘ শান্তি বিনির্মাণ কমিশনের সভাপতি নির্বাচিত হলো বাংলাদেশ 

সর্বশেষ

জনপ্রিয়