করোনায় আরো ৮ জনের মৃত্যু, শনাক্ত ৭৩২

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, মার্চ ২, ২০২২ ৫:৩০:০০ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে ৭৩২ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৮ লাখ ২৬ হাজার ৯৪৯ জন। আর মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৯ হাজার ৫৩ জনে।

আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনাবিষয়ক নিয়মিত পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৮২৪ জন। এ নিয়ে দেশে মোট ১৮ লাখ ২৬ হাজার ৯৪৯ জন করোনা থেকে সুস্থ হলেন। দৈনিক শনাক্তের হার ৩ দশমিক ২২ শতাংশ। আজ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৪৬ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৭৬টি ল্যাবে ২২ হাজার ৭১৬টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২২ হাজার ৭১৭টি। মৃতদের মধ্যে তিনজন পুরুষ ও পাঁচজন নারী। এর মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের তিনজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুজন ও ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।

শেষ ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগের তিনজন, রাজশাহীর একজন, বরিশাল বিভাগে দুইজন ও রংপুর বিভাগে দুইজন। এর মধ্যে পাঁচজন সরকারি হাসপাতালে ও তিনজন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

আরো পড়ুন : করোনায় আরো ৮ জনের মৃত্যু, শনাক্ত ৭৯৯

জনপ্রিয়