করোনায় আরো ৮ জনের মৃত্যু, শনাক্ত ৭৯৯

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, মার্চ ১, ২০২২ ৫:২৪:৫২ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৮ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে ৭৯৯ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৪৪ হাজার ৩৭৬ জন। আর মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৯ হাজার ৪৫ জনে।

আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনাবিষয়ক নিয়মিত পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন সাত হাজার ৪৬০ জন। এ নিয়ে দেশে মোট ১৮ লাখ ২২ হাজার ১২৫ জন করোনা থেকে সুস্থ হলেন। দৈনিক শনাক্তের হার ৩ দশমিক ৩৫ শতাংশ। আজ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৪৮ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৭৬টি ল্যাবে ২৩ হাজার ৮১৭টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২৩ হাজার ৮৮৩টি। মৃতদের মধ্যে পাঁচ জন পুরুষ ও তিন জন নারী। এর মধ্যে ১০ বছরের কম বয়সি একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুজন ও ৭১ থেকে ৮০ বছরের মধ্যে তিন জন রয়েছেন।

শেষ ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগের একজন, চট্টগ্রাম বিভাগের তিন জন, রাজশাহীর দুজন, খুলনার একজন ও ময়মনসিংহের একজন রয়েছেন। এর মধ্যে ছয় জন সরকারি হাসপাতালে ও দুজন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

আরো পড়ুন : বীমা নিয়ে হয়রানি বন্ধ করতে প্রধানমন্ত্রীর নির্দেশ

জনপ্রিয়