করোনায় কমেছে মৃত ও আক্রান্তের সংখ্যা

সংবাদটি প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, অক্টোবর ১৪, ২০২১ ৬:৩২:৫৩ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২৭ হাজার ৭৩৭ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে ৪৬৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৬৪ হাজার ৪৮৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৬৯৫ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ২৬ হাজার ৩৬৮ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮২৯টি ল্যাবে ২১ হাজার ৫৬৮টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২১ হাজার ৪১৫টি। করোনা শনাক্তের হার দুই দশমিক ১৬ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৫ দশমিক ৫৮ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন সাতজন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ তিনজন ও নারী চারজন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ১৭ হাজার ৭৭১ জন ও নারী নয় হাজার ৯৬৬ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন ও ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুইজন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে তিনজন, চট্টগ্রাম বিভাগে দুইজন, রাজশাহী বিভাগে একজন ও খুলনা বিভাগে একজন। এ ছাড়া সরকারি হাসপাতালে পাঁচজন ও বেসরকারি হাসপাতালে দুইজন মৃত্যুবরণ করেছে।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

আরো পড়ুন : করোনায় আরো ১৭ জনের মৃত্যু, শনাক্ত ৫১৮

জনপ্রিয়