করোনায় মৃত্যু ও শনাক্তের হার কমেছে

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, ফেব্রুয়ারি ১২, ২০২২ ৫:২৯:০৮ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
দেশে নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ৭৯১ জনে। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৫ হাজার ২৩ জন। মোট শনাক্ত ১৯ লাখ ৪ হাজার ৮২৬ জন।

আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনাবিষয়ক নিয়মিত পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ সময়ে সুস্থ হয়েছেন ৮ হাজার ৮২১ জন। এ নিয়ে দেশে মোট ১৬ লাখ ৬৪ হাজার ৮০২ জন করোনা থেকে সুস্থ হলো। দৈনিক শনাক্তের হার ১৬ দশমিক ৫০ শতাংশ। আজ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৬৯ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৭১টি ল্যাবে ৩০ হাজার ৪৪৮টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২৯ হাজার ৯০৪টি।

মৃতদের মধ্যে পুরুষ ১২ ও নারী ৮ জন। এদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে চারজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ছয়জন ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন।

একদিনে ঢাকা বিভাগে বেশি মৃত্যু হয়েছে। এ বিভাগে করোনায় মারা গেছে ১৩ জন। রাজশাহী বিভাগে দুইজন, খুলনা বিভাগে দুইজন, বরিশাল একজন ও সিলেট বিভাগে একজন, রংপুর বিভাগে একজন। এদের মধ্যে ১২ জন সরকারি হাসপাতালে ও আটজন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

উল্লেখ্য, গতকাল শুক্রবার করোনায় দেশে মারা গিয়েছিল ২৭ জন আর শনাক্ত হয়েছিল ৫ হাজার ২৬৮ জন। দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

আরো পড়ুন : এখনই কোভিডের বিধিনিষেধ তুলে দেওয়া বোকামি : ডব্লিউএইচও

জনপ্রিয়