করোনায় মৃত্যু ও শনাক্ত আরো কমেছে

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, ফেব্রুয়ারি ২১, ২০২২ ৯:০২:২৮ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নয়জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে এক হাজার ৯৫১ জনের দেহে পাওয়া গেছে করোনাভাইরাস। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৩৫ হাজার ২৪২ জন, আর মোট মৃত্যু হলো ২৮ হাজার ৯৭৪ জনের।

আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনাবিষয়ক নিয়মিত পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আট হাজার ৬৭৪ জন। এ নিয়ে দেশে মোট ১৭ লাখ ৬৩ হাজার ২৫৮ জন করোনা থেকে সুস্থ হলেন। দৈনিক শনাক্তের হার ৬ দশমিক ৯৪ শতাংশ। আজ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৬২ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৭৪টি ল্যাবে ২৮ হাজার ৯৭টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২৮ হাজার ৩১৮ টি।

মৃতদের মধ্যে পাঁচজন পুরুষ ও চারজন নারী। এর মধ্যে শুন্য থেকে ১০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের দুজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন রয়েছেন।

শেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিভাগে বেশি মৃত্যু হয়েছে। এ বিভাগে করোনায় মারা গেছেন ছয়জন। এ ছাড়া ঢাকা বিভাগেও তিনজন মারা গেছেন। মৃতদের মধ্যে আটজন সরকারি হাসপাতালে এবং একজন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

আরো পড়ুন : বিজ্ঞান শিক্ষায় পরিভাষার পরিবর্তে পরিচিত শব্দ ব্যবহার করতে হবে :  প্রধানমন্ত্রী

জনপ্রিয়