করোনায় মৃত্যু ও শনাক্ত আরো কমেছে

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, ফেব্রুয়ারি ১৯, ২০২২ ৫:১৭:৩৮ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ১৩ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে দুই হাজার ১৫০ জনের দেহে পাওয়া গেছে করোনাভাইরাস। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৩১ হাজার ৩০৪ জন, আর মোট মৃত্যু হলো ২৮ হাজার ৯৪৪ জনের।

আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনাবিষয়ক নিয়মিত পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭ হাজার ৪৭৮ জন। এ নিয়ে দেশে মোট ১৭ লাখ ৪৫ হাজার ৩৩২ জন করোনা থেকে সুস্থ হলো। দৈনিক শনাক্তের হার ৮ দশমিক ৭১ শতাংশ। আজ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৬৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৭৪টি ল্যাবে ২৪ হাজার ৬৯৮টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২৪ হাজার ৫০৬টি।

মৃতদের মধ্যে ৭ জন পুরুষ ও ছয়জন নারী। এর মধ্যে ৩১ থেকে ৪০ বছরের একজন, ৪১ থেকে ৫০ বছরের একজন, ৫১ থেকে ৬০ বছরের একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে চার জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চার জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুই জন।

শেষ ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে বেশি মৃত্যু হয়েছে। এ বিভাগে করোনায় মারা গেছে পাঁচ জন। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে চার জন, খুলনায় এক জন, বরিশাল বিভাগে একজন, রাজশাহীতে এক জন, রংপুর বিভাগে এক জন। তাঁদের মধ্যে ১২ জন সরকারি হাসপাতালে ও একজন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

আরো পড়ুন : করোনায় আরো ২০ জনের মৃত্যু, শনাক্ত ৩৫৩৯

জনপ্রিয়