করোনায় শনাক্ত কমলেও বাড়ছে মৃত্যু

সংবাদটি প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ১০, ২০২২ ৫:২৫:২৮ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
দেশে নভেল করোনাভাইরাসে শেষ ২৪ ঘণ্টায় আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। বেশি মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৭ হাজার ২৬৪ জন। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ৭৪৪ জনে। মোট শনাক্ত ১৮ লাখ ৮৭ হাজার ২৭১ জন।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনাবিষয়ক নিয়মিত পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ সময়ে সুস্থ হয়েছেন ১১ হাজার ৪৬ জন। এ নিয়ে দেশে মোট ১৬ লাখ ৪৪ হাজার ৬২৮ জন করোনা থেকে সুস্থ হলো। দৈনিক শনাক্তের হার ১৬ দশমিক ৯৫ শতাংশ। আজ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৬৯ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৭১টি ল্যাবে ৪২ হাজার ৮৬৭টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৪২ হাজার ৫৭৮টি।

একদিনে ঢাকা বিভাগে বেশি মৃত্যু হয়েছে। এ বিভাগে করোনায় মারা গেছে ২২ জন। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে ছয়জন, রাজশাহী বিভাগে পাঁচজন, খুলনা বিভাগে তিন জন, সিলেট বিভাগে দুইজন ও রংপুর বিভাগে তিনজন। এদের মধ্যে ৩৬ জন সরকারি হাসপাতালে ও পাঁচজন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

মৃতদের মধ্যে পুরুষ ২৭ ও নারী ১৪ জন। এদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৬ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৭ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিন জন ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে দুইজন।

উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

আরো পড়ুন : দেশ জুড়ে বৃষ্টির পূর্বাভাস, আগামীকাল থেকে বাড়বে শীত

জনপ্রিয়