করোনায় শনাক্ত কমলেও বেড়েছে মৃতের সংখ্যা

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, ফেব্রুয়ারি ৫, ২০২২ ৫:১৭:১৩ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
দেশে নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৩৬ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ৮ হাজার ৩৫৯ জন। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ৫৬০ জনে। মোট শনাক্ত ১৮ লাখ ৫৩ হাজার ১৮৭ জন।

আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনাবিষয়ক নিয়মিত পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ সময়ে সুস্থ হয়েছে ৭ হাজার ১৭ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৯৪ হাজার ৩৯১ জন করোনা থেকে সুস্থ হলো। দৈনিক শনাক্তের হার ২৩ দশমিক ৮৩ শতাংশ। আজ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৬১ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৬৮টি ল্যাবে ৩৫ হাজার ৭৪টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৩৪ হাজার ৭৬৬টি। মৃতদের মধ্যে পুরুষ ২১ ও নারী ১৫ জন। এদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে সাতজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে আটজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দশজন।

একদিনে ঢাকা বিভাগে বেশি মৃত্যু হয়েছে। এ বিভাগে করোনায় মারা গেছে ২৫ জন। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে দুইজন, রাজশাহীতে একজন, খুলনা বিভাগে তিনজন, সিলেট বিভাগে একজন, রংপুর বিভাগে দুইজন, ময়মনসিংহ বিভাগে দুইজন। এদের মধ্যে ২৭ জন সরকারি হাসপাতালে ও নয়জন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

আরো পড়ুন : বাংলাদেশ বিশ্বের কাছে অনুপ্রেরণা

জনপ্রিয়