করোনা আক্রান্তের সংখ্যা আর প্রকাশ করবে না চীন

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, ডিসেম্বর ২৫, ২০২২ ১০:৪৩:৩৬ পূর্বাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
চীনে সম্প্রতি করোনার প্রকোপ বেশ বেড়েছে। মানুষের মধ্যে অসন্তোষ ও বিক্ষোভের কারণে ভাইরাসবিরোধী কঠোর বিধিনিষেধ শিথিল করার পর এশিয়ার এই দেশটিতে দেখা দিয়েছে করোনা সংক্রমণের সুনামি।

এই পরিস্থিতিতে চীনে করোনার ঢেউয়ের নানা তথ্য পাওয়া যাচ্ছে। এমনকি দৈনিক আক্রান্তের সংখ্যা নিয়েও ছড়াচ্ছে নানা তথ্য। আর এর মধ্যেই নতুন করে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা আর প্রকাশ না করার কথা জানিয়েছে চীন। আজ রোববার (২৫ ডিসেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, রোববার থেকে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা আর প্রকাশ না করার কথা জানিয়েছে চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন। যদিও এই সংস্থাটি গত তিন বছর বা তারও বেশি সময় ধরে চীনের দৈনিক করোনা শনাক্তের পরিসংখ্যান প্রকাশ করে আসছিল।

এদিকে সিদ্ধান্ত পরিবর্তনের কোনো কারণ সামনে আনেনি চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন। এক বিবৃতিতে সংস্থাটি জানিয়েছে, ‘রেফারেন্স ও গবেষণার জন্য কোভিডের প্রাসঙ্গিক তথ্য চাইনিজ সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন সংস্থার মাধ্যমে প্রকাশ করা হবে।

এদিকে চীনের জাতীয় স্বাস্থ্য কর্তৃপক্ষের তথ্য অনুযায়ী, চলতি সপ্তাহে এক দিনে দেশটিতে অন্তত ৩ কোটি ৭০ লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়ে থাকতে পারেন। আর সংক্রমণের এই ঊর্ধ্বগতির কারণে বিশ্বের সবচেয়ে ভয়াবহ করোনা প্রাদুর্ভাবের মুখোমুখি হয়ে উঠেছে চীন।

আরও পড়ুন : খেরসনে রাশিয়ার বিমান হামলা, নিহত ১০

জনপ্রিয়