কিয়েভের শপিং সেন্টার যেন ধ্বংসস্তূপ

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, মার্চ ২১, ২০২২ ৯:৩৮:৫৮ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
আগ্রাসন যত দীর্ঘায়িত হচ্ছে ইউক্রেনের রাজধানী কিয়েভে রাশিয়ার সামরিক বাহিনীর হামলা ততই বাড়ছে। কিয়েভজুড়ে রুশ হামলা ক্রমবর্ধমানভাবে বৃদ্ধি পাওয়ায় শহরটিতে আগামী ৩৫ ঘণ্টার জন্য কারফিউ জারি করা হয়েছে। সোমবার কিয়েভের মেয়র ভিতালি ক্লিৎস্কো টেলিগ্রামে এক বার্তায় কারফিউ জারির ঘোষণা দিয়েছেন।

এদিকে, ইউক্রেনের প্রসিকিউটর জেনারেলের কার্যালয় বলেছে, রোববার রাতে রাজধানী কিয়েভের কয়েকটি বাড়িঘর এবং শপিং সেন্টারে রাশিয়ার হামলায় অন্তত আটজনের প্রাণহানি ঘটেছে। খবর রয়টার্সের।

এরআগে, ইউক্রেনের জরুরি সার্ভিস দেশটির রাজধানীর পোডিলস্কি জেলায় রুশ হামলায় চারজন নিহত হয়েছেন বলে জানায়। কিয়েভের উত্তর-পশ্চিমাঞ্চলের রেট্রোভিলে শপিং মলে হামলার ছবি এবং ভিডিওতে দেখা যায়, এটি একেবারে ধ্বংসস্তুপে পরিণত হয়েছে।

নগরীর মেয়র ভিতালি ক্লিৎস্কো টেলিগ্রামে লিখেছেন, স্থানীয় সময় আজ রাত ৮টা থেকে বুধবার ভোর ৫টা পর্যন্ত নগরীতে কারফিউ জারি থাকবে। তিনি বলেছেন, আমি প্রত্যেককে বাড়িতে থাকার অথবা সংকেত বাজলেই আশ্রয়কেন্দ্রে যাওয়ার আহ্বান জানাচ্ছি।

কারফিউ চলাকালে কোনো দোকান-পাট, ফার্মেসি এবং পেট্রোল স্টেশন খোলা থাকবে না। অ্যালার্মের শব্দ শুনলে প্রত্যেককে বাড়িতে বা আশ্রয়কেন্দ্রে অবস্থান করতেও বলা হয়েছে।

এদিকে রুশ বাহিনী মারিউপোল শহর ঘিরে ফেলায় সেখানে অতি প্রয়োজনীয় জিনিসপত্রের ভয়াবহ সংকট দেখা দিয়েছে। করিডোর তৈরি করতে না দেওয়ায় মানবিক সহায়তা সরবরাহেরও অনুমতি মেলেনি।

আরো পড়ুন : ইউক্রেন সংকট নিয়ে পোল্যান্ড যাচ্ছেন বাইডেন

জনপ্রিয়