কুমিল্লার হত্যা মামলায় খালেদা জিয়ার জামিন বহাল

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, এপ্রিল ৭, ২০১৯ ৬:২৭:৪৪ পূর্বাহ্ণ
খালেদা জিয়া
ফাইল ছবি

অনলাইন ডেস্ক: কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে আগুন দিয়ে আট যাত্রী হত্যার মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন বহাল রেখেছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। আজ রোববার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে দিয়ে এ আদেশ দেন।

এর আগে ৬ মার্চ খালেদা জিয়াকে এই মামলায় ছয় মাসের জামিন দিয়েছিলেন হাইকোর্ট। পরে সেই জামিন বাতিল চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ। আবেদনের পক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এবং বেগম জিয়ার পক্ষে এ জে মোহাম্মদ আলী, খন্দকার মাহবুব হোসেন ও কায়সার কামাল শুনানি করেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ২০-দলীয় জোটের অবরোধের সময় চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্রলবোমা ছুড়ে মারে দুর্বৃত্তরা। এতে আট যাত্রী দগ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান বাদী হয়ে ৭৭ জনের বিরুদ্ধে মামলা করেন। মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ছয় নেতাকে হুকুমের আসামি করা হয়।

মামলার ৭৭ আসামির মধ্যে তিনজন মারা যান, পাঁচজনকে চার্জশিট থেকে বাদ দেয়া হয়। পরে ডিবির পরিদর্শক ফিরোজ হোসেন অধিকতর তদন্ত শেষে খালেদা জিয়াসহ অপর ৬৯ জনের বিরুদ্ধে কুমিল্লার আদালতে চার্জশিট দাখিল করেন।

এদিকে দুর্নীতির মামলায় ১৭ বছর দণ্ডিত হয়ে খালেদা জিয়া গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি। বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) তার চিকিৎসা চলছে।

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়