কোরবানিকে সামনে রেখে পশু মোটা তাজা করণে বাস্ত খামারিরা

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, মে ১৪, ২০২২ ১১:৫৯:৫৫ পূর্বাহ্ণ

রেজাউল করিম, সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি
সিরাজগঞ্জে কোরবানিকে সামনে রেখে গরু ছাগল মোটা তাজা করতে ব্যাস্ত সময় পার করছে ছোট বড় সব ধরনের খামারিরা। সিরাজগঞ্জের রায়গঞ্জ, কামারখন্দ, বেলকুচি, সলঙ্গা, কাজিপুর, তাড়াশ, নিমগাছি সহ বিভিন্ন স্থানে পশু খামারিরা খামার ব্যাবস্থাপনার কাজ শেষ করে কোরবানির পশুকে সেবা যত্ন করতে শুরু করেছে এবং বিভিন্ন মোটাতাজা করনের খাবার খওয়াচ্ছে।এরই মধ্যে খামারিরা যার যার এলাকার পশু চিকিৎসকদের পরামর্শ নিচ্ছে।

হাটপাঙ্গাসী রামেশ্বর গাতি এলাকার একজন খামারি আলাউদ্দিন বলেন, এবার পশু খাদ্যের দাম বেশি হওয়ায় খামার পরিচালনা আমাদের খুবই সমস্যা হচ্ছে।যেমন ৩০ টাকার ভুষি ৪৫ টাকা ১০ টাকার ধানের গুড়া ২০ টাকা ৩৫ টাকার খৈল ৪৫ টাকা এবং ৫ টাকার ঘাসের আটি ১০ টাকা সহ ভ্যাটেনারি ঔষুধও অনেক বেশি দামে কিনতে হচ্ছে।

ভূইয়াগাতির মস্তফা বহুলী ইউপির বাবলু মিয়া বলেন, এবছর পশু ক্রয়ে দাম বেশি হওয়ায় চাহিদামত পশু খামারে তুলতে পারছি না। পাশাপাশি খাদ্যের দাম ও শ্রমিকের মুজুরি বেশি হওয়ায় খামার পরিচালনা আমাদের খুবই কষ্ট হবে।

এদিকে প্রাণিসম্পদ অধিদপ্তর র্কতৃক জানা যায় তারা বলেন পা্রণি সম্পদকে টিকিয়ে রাখতে আমরা র্সবসময় কৃষক ও সকল খামারিদের পাশে আছি যে কোন সময় তাদের ডাকে সাড়া দেবো এবং সার্বিক সহযোগীতা দিয়ে যাবো।

আরও পড়ুন : রায়গঞ্জে পুরাতন খাদ্য গুদাম এখন শিয়াল শকুনের বাসা

জনপ্রিয়