ক্রু ও যাত্রীসহ ভারতীয় বিমান বাহিনীর উড়োজাহাজ নিঁখোজ

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, জুন ৩, ২০১৯ ১০:২০:৩৮ অপরাহ্ণ
ছবি: সংগৃহীত

অনলাইন ডেস্ক:
ভারতীয় বিমান বাহিনীর একটি উড়োজাহাজ আটজন ক্রু ও পাঁচজন যাত্রীসহ নিখোঁজ হয়েছে । আসামের জোড়হাট থেকে উড্ডয়নের পর প্লেনটির সঙ্গে আর কোনও যোগাযোগ করা যাচ্ছে না বলে টুইট করেছে ভারতীয় বিমান বাহিনী (ইন্ডিয়ান এয়ার ফোর্স-আইএএফ)।

এনডিটিভিসহ ভারতের একাধিক গণমাধ্যম জানিয়েছে, পরিবহনের জন্য ব্যবহৃত ভারতীয় বিমান বাহিনীর এএন-৩২ বিমানটি আজ সোমবার ভারতীয় সময় দুপুর ১২টা ২৭ মিনিটে জোড়হাট থেকে উড়াল দেয়। গন্তব্য ছিল অরুণাচল প্রদেশের মেচুকা।

চলমান পত্রিকার আরো খবর পড়ুন>>

বিশ্বকাপ মানেই ভিন্ন কিছু

সিরিয়ার গাড়িবোমা হামলা, নিহত ১৭, আহত ২০

দুপুর একটার পর থেকে বিমানটির সঙ্গে নিয়ন্ত্রণকক্ষের যোগাযোগ বন্ধ হয়ে যায় বলে টুইট করে আইএএফ। নিখোঁজ বিমানটির সন্ধান পেতে ভারতের সেনাবাহিনী ও বিভিন্ন সরকারি ও বেসামরিক সংস্থা কাজ করছে বলে জানায় আইএএফ।

ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং টুইটারে জানিয়েছেন, ভারতীয় বিমানবাহিনীর ভাইস চিফের সঙ্গে তাঁর কথা হয়েছে। এয়ার মার্শাল রাকেশ সিং বিমান নিখোঁজ হয়ে যাওয়ার বিষয়টি তাঁকে জানিয়েছেন।

রাজনাথ টুইট করেন, ‘এয়ার মার্শাল জানিয়েছেন নিখোঁজ হওয়া বিমানটিকে খুঁজে বের করতে সব রকম ব্যবস্থা নিয়েছে ভারতীয় বিমানবাহিনী।‘

নিখোঁজ এএন-৩২ বিমানটি রাশিয়ায় তৈরি। এতে দুটি ইঞ্জিন থাকে। ভারতীয় বিমানবাহিনী গত চার দশকেরও বেশি সময় ধরে এই ধরনের বিমান ব্যবহার করছে। এর আগে ২০১৬ সালে একটি এএন-৩২ বিমান বঙ্গোপসাগরের ওপর থেকে নিখোঁজ হয়েছিল। চেন্নাই থেকে বিমানটি উড্ডয়নের পর সেটির কোনো খোঁজ পাওয়া যায়নি। সেই বিমানটিকে খুঁজে বের করতে ভারতীয় বিমান বাহিনী নিজেদের সবচেয়ে বড় তল্লাশি অভিযান চালিয়েছিল। দীর্ঘদিন ধরে চলে তল্লাশি। কিন্তু বিমানটির কোনো খোঁজ পাওয়া যায়নি। বিমানে থাকা ২৯ জনকেই মৃত বলে ধরে নেওয়া হয়।

আরও পড়ুন :

রানীকে চুমু খেতে পারবেন না ট্রাম্প!

Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ

জনপ্রিয়