খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, জানুয়ারি ১০, ২০২২ ১১:৩২:১৩ পূর্বাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
রাজধানীর বসুন্ধরায় এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে রাতে ক্রিটিক্যাল কেয়ার ইউনিট (সিসিইউ) থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।

রোববার রাত সাড়ে ৮টার দিকে বিএনপির চেয়ারপারসনকে মেডিকেল বোর্ডের সুপারিশে কেবিনে নেওয়া হয়েছে বলে জানান তাঁর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন। তিনি বলেন, ‘মেডিকেল বোর্ডের সুপারিশে ম্যাডামকে রাত সাড়ে ৮টার দিকে সিসিইউ থেকে কেবিনে নেওয়া হয়েছে।’

ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, ‘কেবিনে সিসিইউ’র সব সুবিধা রাখা হয়েছে এবং সিসিইউ’র নার্সেরা কেবিনে তাঁর সেবায় নিয়োজিত থাকবেন। ম্যাডামের শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি। তাঁর অবস্থা আগের মতোই আছে। সবগুলো প্যারামিটার আগে মতোই ওঠানামা করছে।’

গত ১৩ নভেম্বর এভারকেয়ার হাসপাতালে কেবিনে ভর্তির পরদিনই লিভার সিরোসিসে আক্রান্ত খালেদা জিয়ার অবস্থার অবনতি হলে দ্রুতই তাঁকে সিসিইউতে নিয়ে যাওয়া হয়। প্রায় ৫৭ দিন পর তাঁকে আবার কেবিনে আনা হলো।

হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের একটি মেডিকেল বোর্ডের অধীনে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার চিকিৎসা চলছে। তাঁরা এরই মধ্যে খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসার জন্য সুপারিশ করেছেন। সে অনুযায়ী পরিবারের পক্ষ থেকে খালেদা জিয়ার ছোট ভাই শামীম এস্কান্দার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে পঞ্চম দফা আবেদনও করেন। কিন্তু, সরকার সে আবেদন নাকচ করে দিয়েছে।

জনপ্রিয়