শিরোনাম

খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানোর আবেদন

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, সেপ্টেম্বর ১১, ২০২২ ৫:৩১:১০ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানোসহ বিদেশে চিকিৎসার অনুমতি চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেছে পরিবার। আজ রোববার দুপুরে পরিবারের পক্ষ থেকে এ আবেদন করা হয়।

এর আগে গতকাল আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক বলেছেন, ‘পরিবারের পক্ষ থেকে কেউ আবেদন করলে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আবারও বাড়ানো হবে। এর আগেও তাঁর স্বজনদের আবেদনের প্রেক্ষিতে শর্তসাপেক্ষে পাঁচবার মুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে।’

আজ শনিবার রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে বিভিন্ন পর্যায়ের বিচারক ও বিচার বিভাগীয় কর্মকর্তাদের প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন আইনমন্ত্রী।

এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ‘খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে আমরা এখনও কোনো আবেদন পাইনি। আবেদন পেলে নির্বাহী আদেশে খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানো হবে।’

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ঢাকার বিশেষ আদালত ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি পাঁচ বছরের কারাদণ্ড দেয়। বিচারিক আদালতের এ রায় পরিবর্তন করে হাইকোর্ট একই বছরের ৩০ অক্টোবর দশ বছরের কারাদণ্ড দেয়।

২০২০ সালের মার্চে করোনা মহামারি শুরু হলে পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে নির্বাহী আদেশে দণ্ড স্থগিত করে কারাবন্দি বিএনপি চেয়ারপারসনকে ছয় মাসের জন্য মুক্তি দেয় সরকার। এরপর থেকে পর্যায়ক্রমে ছয় মাস করে মুক্তির মেয়াদ বাড়ানো হচ্ছে। এ পর্যন্ত পাঁচবার মুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে।

আরও পড়ুন :: পুলিশি বাধায় পণ্ড মহিলা দলের র‌্যালি

সর্বশেষ

জনপ্রিয়