খুলনাকে ৫ উইকেটে হারালো ঢাকা

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, ফেব্রুয়ারি ৯, ২০২২ ৫:৫৫:০৬ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
জিতলেই চলমান বিপিএলের প্লে-অফ নিশ্চিত, এমন সমীকরণের ম্যাচে ব্যাটে-বলে খুব একটা ভালো করতে পারল না খুলনা টাইগার্স। ব্যাটিং ব্যর্থতায় অল্পতে থেমে যাওয়ার পর বোলিং দিয়ে মিনিস্টার গ্রুপ ঢাকাকে আটকে রাখতে পারেনি মুশফিকুর রহিমের দল। ব্যাটিংয়ে কিছুটা ভুগলেও ঠিকই জয় তুলে নিয়েছে মাহমুদউল্লাহর মিনিস্টার গ্রুপ ঢাকা।

আজ বুধবার বিপিএলে দিনের প্রথম ম্যাচে খুলনা টাইগার্সকে ৫ উইকেটে হারিয়েছে ঢাকা। গতকালের মতো আজও শেষ ওভারে কঠিন সমীকরণ ছিল ঢাকার সামনে। শেষ ছয় বলে জয়ের জন্য প্রয়োজন ছিল ১১ রান। কিন্তু ঢাকাকে হতাশা দেখতে দিলেন না শুভাগত হোম। শেষ ওভারে দুই ছক্কা মেরে ঢাকাকে জয় উপহার দিলেন তিনি।

এই জয়ের সুবাদে বিপিএলের প্লে-অফে যাওয়ার আশা বাঁচিয়ে রাখল মাহমুদউল্লাহর দল। অন্যদিকে হারলেও প্লে-অফের আশা শেষ হয়ে যায়নি খুলনার। তাদের সামনে আরো দুটি ম্যাচ খেলার সুযোগ আছে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১২৯ রানে থেমেছে খুলনা টাইগার্স।

বাঁচামরার ম্যাচটিতে একাদশে চার পরিবর্তন আনে ঢাকা। গতকাল শেষ ওভারে ঢাকাকে হারিয়ে দেওয়ার খলনায়ক হওয়া নাঈম এই ম্যাচে সুযোগই পাননি। আজকের ম্যাচে খেলেননি মাশরাফী বিন মোর্ত্তজা। এমন পরিবর্তন এনে বোলিংটা ভালো করেছে তারা। অল্প রানেই থামিয়েছে খুলনাকে।

অবশ্য আরো অল্পতেই খুলনাকে থামাতে পারত ঢাকা। যদি না শেষ দিকে হাফসেঞ্চুরি উপহার দিতেন জিম্বাবুয়ের অলরাউন্ডার সিকান্দার রাজা। ৫০ বলে ৬৪ রানের ইনিংস খেলেন খুলনার এই তারকা। তাঁর ব্যাটে চড়েই মূলত ১২৯ রানের সংগ্রহ পায় খুলনা টাইগার্স। রাজা ছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ১৭ রান করেছেন মেহেদী হাসান। মুশফিক করেছেন ১২ বলে ১২ রান।

ঢাকার পক্ষে বল হাতে দুটি করে উইকেট নেন আরাফাত সানি ও আজমতউল্লাহ ওমরজাই। এ ছাড়া একটি করে নেন রুবেল হোসেন ও ফজলহক ফারুকি।

১৩০ রান তাড়া করতে নেমে শুরুটা মোটেই ভালো হয়নি ঢাকার। স্কোরবোর্ডে ১২ রান তুলতেই দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরানকে হারিয়ে ফেলে ঢাকা। এরপর প্রতিরোধ গড়েন জহুরুল অমি ও মাহমুদউল্লাহ। দলীয় ৬৯ রানে বিদায় নেন জহুরুল। ৩৫ বলে তিনি করেন ৩০ রান। জহুরুল ফিরলে শেষ দিকের ব্যাটারদের নিয়ে কিছুটা প্রতিরোধ গড়েন অধিনায়ক মাহমুদউল্লাহ। ৩৬ বলে ৩৪ রানের একটি ইনিংস খেলেন ঢাকার অধিনায়ক। তিনি ফিরলে শুভাগতের ব্যাটে চড়ে জয়ের দেখা পায় ঢাকা। ৯ বলে ১৮ রান করেন তিনি।

সংক্ষিপ্ত স্কোর
খুলনা টাইগার্স : ২০ ওভারে ১২৯/৮ (ফ্লেচার ৬, সৌম্য ১, জাকির ৫, ইয়াসির ০, মুশফিক ১২, মেহেদী ১৭, সিকান্দার ৬৪, পেরেরা ১২, রুহেল ৮ ; রুবেল ৪-০-২৬-১, ফারুকি ৪-০-৩২-১, আরাফাত ৩-১-১৫-২, কায়েস ৩-০-১২-১)।

মিনিস্টার গ্রুপ ঢাকা : ১৯.২ ওভারে ১৩১/৫ (তামিম ৬, ইমরান ৬, জহুরুল ৩০, মাহমুদউল্লাহ ৩৪, শামসুর ২৫, শুভাগত হোম ১৮; নাবিল ৪-১-১০-১, রুহেল ৪-০-২১-১, পেরেরা ৩.২-০-৩৯-২, সিকান্দার ২-০-১৬-০, খালেদ ৪-০-২৯-১)।

ফল : পাঁচ উইকেটে জয়ী মিনিস্টার গ্রুপ ঢাকা।

আরো পড়ুন : রোমাঞ্চকর ম্যাচে চট্টগ্রামের কাছে হারল ঢাকা

 

জনপ্রিয়