খুলনায় অবৈধ চিংড়ি পোনা বহনের দায়ে মালামাল জব্দ ও পাচারকৃত গরু আটক

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, মে ২২, ২০১৯ ১০:১৪:২৪ অপরাহ্ণ
Costgard
ছবি: প্রেস বিজ্ঞপ্তি

রুপসা ব্রীজ থেকে অবৈধভাবে চিংড়ি পোনা বহন করার অপরাধে মালামাল জব্দ এবং অপর অভিযানে পাচারকৃত গরু আটক করেছে খুলনা কোস্টগার্ড । গত ২১ মে ২০১৯ তারিখে আনুমানিক বিকাল ৪টায়  গোপন সংবাদের ভিত্তিতে কোষ্টগার্ড বাহিনী পশ্চিম জোনের বিসিজি স্টেশান রুপসা খুলনা জেলার রুপসা থানাধীন খান জাহান আলী ব্রীজ সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে অবৈধভাবে চিংড়ি পোনা বহন করার অপরাধে ৪০ লক্ষ চিংড়িা পোনা আটক করে। আটককৃত মালামালের আনুমানিক বাজার মূল্য টাকা ৮০ লক্ষ টাকা।

আটককৃত মালামাল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য রুপসা উপজেলা ফিসারী অফিসার এর উপস্থিতিতে রুপসা নদীতে অবমুক্ত করা হয়েছে ।

বাংলাদেশ কোস্টগার্ড বাহিনী পশ্চিম জোনের বিসিজি স্টেশান কৈখালী অপর একটি অভিযান দল গত ২১ মে ২০১৯ তারিখে আনুমানিক সময় রাত ৭টায় সাতক্ষীরা জেলার শ্যামনগর থানার অন্তর্গত কেওরাতলী খাল সংলগ্ন এলাকায় অভিযান পরিচালানা করে ০১(এক) টি ইঞ্জিনচালিত বোটসহ ০৯ (নয়) টি ভারতীয় গরু আটক করে।

পাচারকারী দল কোস্ট গার্ড এর উপস্থিতি টের পেয়ে গরুসহ ইঞ্জিনচালিত বোটটি ফেলে রেখে কেওরাতলী খাল সংলগ্ন সুন্দরবনের মধ্যে পালিয়ে যায়। আটককৃত মালামালের আনুমানিক বাজার মূল্য টাকা ৬ লক্ষ ৪০ হাজার টাকা।

আটককৃত মালামাল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য শ্যামনগর থানায় হস্তান্তর করা হয়েছে। কোস্টগার্ড বাহিনী পশ্চিম জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও জননিরাপত্তার পাশাপাশি সুন্দরবনে মৎস্য সম্পদ ,পরিবেশ রক্ষা এবং বন্যপ্রাণী রক্ষা এবং চোরাচালান রোধে কোস্ট গার্ডের অভিযান অব্যাহত থাকবে। প্রেস বিজ্ঞপ্তি।

আরও পড়ুন : মোল্লাহাটে ধর্ষণ মামলা প্রত্যাহার না করায় নিরাপত্তাহীনতায় গৃহবধূ

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়