গত চব্বিশ ঘন্টায় করোনায় আরো ১২ জনের মৃত্যু, শনাক্ত ৩৩৫৯

সংবাদটি প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, জানুয়ারি ১৩, ২০২২ ৮:০৯:২০ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
দেশে নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যু দাঁড়াল ২৮ হাজার ১২৩ জনে। নতুন করে আরও তিন হাজার ৩৫৯ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১৬ লাখ চার হাজার ৬৬৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৩০২ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৫১ হাজার ৯৫৫ জন করোনা থেকে সুস্থ হয়েছে।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৫৩টি ল্যাবে ২৭ হাজার ৯২০টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২৭ হাজার ৪৮৬টি। করোনা শনাক্তের হার ১২ দশমিক ০৩ শতাংশ। এ পর্যন্ত গড় শনাক্তের হার ১৩ দশমিক ৬২ শতাংশ।

নতুন মৃতদের মধ্যে পুরুষ ছয়জন ও নারী ছয়জন। এদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে চারজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুজন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন।

আজ মৃতদের মধ্যে ঢাকায় আটজন, চট্টগ্রাম, খুলনা, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে একজন করে। এদের মধ্যে সরকারি হাসপাতালে সাতজন ও বেরসরকারি হাসপাতালে একজন মৃত্যুবরণ করেছেন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। তার ঠিক ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

জনপ্রিয়