গত চব্বিশ ঘন্টায় করোনায় আরো ১০ জনের মৃত্যু, শনাক্ত ১৫১৬

সংবাদটি প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২২ ৬:৫১:৪২ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে এক হাজার ৫১৬ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৩৯ হাজার ৬৫১ জন। আর মোট মৃত্যু হলো ২৯ হাজার পাঁচ জনের।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনাবিষয়ক নিয়মিত পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ছয় হাজার ৪৫৯ জন। এ নিয়ে দেশে মোট ১৭ লাখ ৮৬ হাজার ১৪৬ জন করোনা থেকে সুস্থ হলেন। দৈনিক শনাক্তের হার ৫ দশমিক ৫৩ শতাংশ। আজ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৫৭ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৭৫টি ল্যাবে ২৭ হাজার ৪৩৪টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২৭ হাজার ৩৫০টি। মৃতদের মধ্যে আটজন পুরুষ ও দুইজন নারী। এর মধ্যে ৩১ থেকে ৪০ বছরের একজন, ৪১ থেকে ৫০ বছরের একজন, ৫১ থেকে ৬০ বছরের একজন ও ৬১ থেকে ৭০ বছরের মধ্যে রয়েছেন পাঁচজন ও ৮১ থেকে ৯০ বছরের দুইজন।

শেষ ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে তিনজন, চট্টগ্রাম বিভাগে তিনজন, খুলনা বিভাগে একজন, সিলেট বিভাগে একজন ও রংপুর বিভাগে দুইজন মারা গেছেন। এর মধ্যে সাতজন সরকারি হাসপাতালে এবং তিনজন বেসরকারি হাসপাতালে।

উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

আরো পড়ুন : করোনায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ১২৯৮

জনপ্রিয়