করোনায় আরো ৩৪ জনের মৃত্যু

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, জানুয়ারি ৩০, ২০২২ ৭:১৭:১৮ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৩৪ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ১২ হাজার ১৮৩ জন। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ৩৬৩ জনে। মোট শনাক্ত ১৭ লাখ ৮৫ হাজার ৩৩২ জন।

আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনাবিষয়ক নিয়মিত পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ সময়ে সুস্থ হয়েছে দুই হাজার ১৬৭ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৮৫ হাজার ৩৩২ জন করোনা থেকে সুস্থ হলো। দৈনিক শনাক্তের হার ২৮ দশমিক ৩৩ শতাংশ। আজ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৩৬ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৬৫টি ল্যাবে ৪৩ হাজার ছয়টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৪৩ হাজার ২৬৬টি। মৃতদের মধ্যে পুরুষ ১৯ ও নারী ১৫ জন। এদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে পাঁচজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে পাঁচজন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে দুজন।

একদিনে ঢাকা বিভাগে বেশি মৃত্যু হয়েছে। এ বিভাগে করোনায় মারা গেছে ২২ জন। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে পাঁচজন, রাজশাহীতে চারজন, সিলেট বিভাগে একজন ও ময়মনসিংহ বিভাগে দুজন। এদের মধ্যে ২২ জন সরকারি হাসপাতালে ও ১২ জন বেসরকারি হাসপাতালে মারা গেছে।

উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

আরো পড়ুন : করোনায় মৃত্যুহার আরও বাড়বে : স্বাস্থ্যমন্ত্রী

সর্বশেষ

জনপ্রিয়