গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু বেড়েছে, কমেছে শনাক্ত

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, মার্চ ৫, ২০২২ ৫:৩০:৩১ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে ৩৬৮ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৪৬ হাজার ৭৩৭ জন। আর মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৯ হাজার ৭৭ জনে।

আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনাবিষয়ক নিয়মিত পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ১৮ জন। এ নিয়ে দেশে মোট ১৮ লাখ ৩৯ হাজার ৯৯৮ জন করোনা থেকে সুস্থ হলেন। দৈনিক শনাক্তের হার ২ দশমিক ১১ শতাংশ। আজ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৪১ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৭৬টি ল্যাবে ১৭ হাজার ৪৬৩টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ১৭ হাজার ৪১৪টি। মৃতদের মধ্যে সাতজন পুরুষ ও ছয়জন নারী। এর মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন ও ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুজন।

শেষ ২৪ ঘণ্টায় মারা যাওয়া আটজন ঢাকা বিভাগের, একজন চট্টগ্রাম বিভাগের, বরিশাল বিভাগের দুজন, রংপুর বিভাগের একজন ও ময়মনসিংহ বিভাগের একজন। এর মধ্যে ১২ জন সরকারি হাসপাতালে ও একজন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

আরো পড়ুন : বাংলাদেশের ওপর থেকে ফ্রান্সের নিষেধাজ্ঞা প্রত্যাহার

জনপ্রিয়