শিরোনাম

গত ২৪ ঘন্টায় করোনায় আরো ১৭ জনের মৃত্যু

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, জানুয়ারি ২২, ২০২২ ৬:৩৬:২৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক
দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরো ১৭ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ৯ হাজার ৬১৪ জন। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ২০৯ জনে। মোট শনাক্ত ১৬ লাখ ৭৪ হাজার ২৩০।

এ সময়ে সুস্থ হয়েছে ৪৮২ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৭৪ হাজার ২৩০ জন করোনা থেকে সুস্থ হলো। তবে দৈনিক শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ২৮ দশমিক ০২ শতাংশ।

আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৫৭টি ল্যাবে ৩৪ হাজার ৩১১টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৩৪ হাজার ২০৭টি। সে হিসাবে করোনা শনাক্তের হার ২৮ দশমিক ০২ শতাংশ। এ পর্যন্ত গড় শনাক্তের হার ১৩ দশমিক ৮৬ শতাংশ।

মৃতদের মধ্যে পুরুষ ১১ জন ও নারী ছয়জন। এদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ছয়জন ও ৭১ থেকে ৮০ বছরের মধ্যে সাতজন রয়েছে।

একদিনে ঢাকা বিভাগে বেশি মৃত্যু হয়েছে। এ বিভাগে করোনায় মারা গেছে ১১ জন। এ ছাড়া চট্টগ্রামে দুজন, বরিশাল বিভাগে একজন ও ময়মনসিংহ বিভাগে একজনের মৃত্যু হয়েছে।

এদের মধ্যে ১৪ জন সরকারি হাসপাতালে ও তিনজন বেসরকারি হাসাপাতালে মারা গেছে।

দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

আরো পড়ুন : যাঁরা র‍্যাবের বিরুদ্ধে কথা বলছেন, তাঁরা চান সন্ত্রাস-জঙ্গিবাদের অভয়ারণ্য : ড. হাছান মাহমুদ

সর্বশেষ

জনপ্রিয়