গত ২৪ ঘন্টায় করোনায় আরো ২১ জনের মৃত্যু, শনাক্ত ১৯৮৭

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, ফেব্রুয়ারি ২০, ২০২২ ৬:৪৫:১১ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে এক হাজার ৯৮৭ জনের দেহে পাওয়া গেছে করোনাভাইরাস। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৩৩ হাজার ২৯১ জন, আর মোট মৃত্যু হলো ২৮ হাজার ৯৬৫ জনের।

আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনাবিষয়ক নিয়মিত পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯ হাজার ২৫২ জন। এ নিয়ে দেশে মোট ১৭ লাখ ৫৪ হাজার ৫৮৪ জন করোনা থেকে সুস্থ হলো। দৈনিক শনাক্তের হার ৭ দশমিক ৮২ শতাংশ। আজ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৬৪ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৭৪টি ল্যাবে ২৫ হাজার ৪০৫ টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২৫ হাজার ৪১১ টি।

মৃতদের মধ্যে ১৪ জন পুরুষ ও সাতজন নারী। এর মধ্যে ২১ থেকে ৩০ জনের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের একজন, ৪১ থেকে ৫০ বছরের একজন, ৫১ থেকে ৬০ বছরের একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ছয় জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে আট জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুই জন ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন রয়েছেন।

শেষ ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে বেশি মৃত্যু হয়েছে। এ বিভাগে করোনায় মারা গেছে ১২ জন। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে চার জন, রাজশাহী বিভাগে একজন, বরিশাল বিভাগে একজন, সিলেট বিভাগে একজন ও রংপুর বিভাগে দুজন। তাঁদের মধ্যে ১৩ জন সরকারি হাসপাতালে ও আটজন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

আরো পড়ুন : ‘জয় বাংলা’ হবে জাতীয় স্লোগান

জনপ্রিয়