শিরোনাম

গাজীপুর কালিয়াকৈরে বাসের ধাক্কায় বাবা ছেলে আহত, সড়ক অবরোধ,যাত্রীদের দুভোর্গ

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, মে ১৪, ২০১৯ ৯:৩৭:২৭ অপরাহ্ণ
excident

মো.শহিদুল ইসলামঃ
গাজীপুর কালিয়াকৈরে বাসের ধাক্কায় বাবা ছেলে আহত হয়েছে। এর জেরে স্থানীয়রা সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। ফলে দুই ঘন্টা যান চলাচল বন্ধ থাকে। এর ফলে যাত্রীরা চরম দুর্ভোগে পড়ে।

আজ দুপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে মৌচাক এলাকায় এ ঘটনা ঘটে। জানা যায়, যাত্রীবাহী আজমেরী গ্লোরী পরিবহনের একটি বাস ব্যাটরী চালিত ভ্যান রিকসাকে পিছন দিক থেকে ধাক্কা দিলে ভ্যানের যাত্রী রাকিব হাসান (৯) ও চালক সাহারুল(৩০) আহত হয়। তাদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

ওই ঘটনায় সফিপুর বাজারে যাত্রীবাহী বাস আটকিয়ে বিক্ষোভ করে সড়কে যানচলাচল বন্ধ করে দেয়। ফলে ওই সড়কে প্রায় দুই ঘন্টা যান চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় যাত্রীদের রমজানে চরম দুভোগ পোহাতে হয়েছে।

পুলিশ, এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায়, গাইবান্দা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার করুলগাছা এলাকার শাহারুল মৌচাক এলাকায় মোল্লাবাড়ী পারিবারের সদস্যদের কে নিয়ে ভাড়া বাসায় থাকেন এবং কাচা মালের ব্যবসা করেন। মঙ্গলবার সকালে ছেলে রাকিব হাসানকে নিয়ে কাচামাল আনার জন্য কোনাবাড়ী যায়।

সেখান থেকে কাচামাল নিয়ে ভ্যান যোগে মৌচাক আসার পথে মৌচাক এলাকায় ঢাকা থেকে চন্দ্রাগামী আজমেরী গ্লোরী পরিবহন (ঢাকা মেট্রো-ব-১১-৩৯৯৭) ভ্যানকে ধাক্কা দিলে ভ্যানটি সড়ক থেকে ছিটকে পরে। এ সময় চালক শাহারুল ও তার ছেলে রাকিব হাসান গুরুতর আহত হয়।

আহত রাকিবকে মুমুর্ষ অবস্থায় মৌচাক পপুলার হাসপাতালে ও শাহারুলকে আহত অবস্থায় প্রাথসিক চিকিৎসা দেওয়া হয়।

এ দিকে ঘটনা জানার পর স্থানীয় মৌচাক স্কাউটস উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীরা যাত্রীবাহী বাসটি সফিপুর বাজারে আটক করে। পরে পুলিশ বাসের চালককে আটক করে বাসটি জব্ধ করে।

এ দিকে বাসের মালিককে ঘটনাস্থলে এসে সমাধানের দাবীতে শিক্ষার্থী পথচারী ও এলাকাবাসী সড়কে সকল যান চলাচল বন্ধ করে দেয়। এ সময় সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। প্রায় দুই ঘন্টা সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে যাত্রীদের রমজান মাসে চরম দুভোর্গ পোহাতে হয়েছে।

সড়কে হাইওয়ে পুলিশ তখন নিরব ভুমিকা পালন করায় যাত্রী ও এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে। এ সময় হাইওয়ে পুলিশ ছবি তোলা নিয়ে ব্যস্ত থাকতে দেখা গেছে।হাইওয়ে পুলিশের গাফলতিতে সড়কে প্রচুর যানজটের সৃষ্টি হয়। হাইওয়ে পুলিশ রহস্যজনক নিরব ভুমিকা পালন করে।

প্রায় দুই ঘন্টা পর কালিয়াকৈর থানা পুলিশ ও এলাকাবাসীর উদ্যোগে সড়কে অবস্তানরদের বুঝিয়ে সড়ক থেকে সড়িয়ে নিলে সড়কে যান চলাচল স্বাভাবিক হয়। এ দিকে থানা পুলিশ বাস চালককে আটক করে হাইওয়ে পুলিশের কাছে হস্তান্তর করেন।

কালিয়াকৈর থানার এস আই সাইফুল আলম বলেন, ওই সড়কে যাত্রীবাহী বাসের ধাক্কায় ভ্যান চালক ও তার ছেলে আহত হলে এলাকাবাসী বাসটি আটক করে। পরে বাসের চালককে আটক করে হাইওয়ে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। বাসটি আটক করে পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

আরও পড়ুন >> ম্যাজিস্ট্রেট ফাতেমাতুজ জোহরার বাজার তদারকি

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়