গাজীপুর যুবলীগ সভাপতির দৌঁড়ে এগিয়ে হিরা সরকার

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, ফেব্রুয়ারি ২৬, ২০২০ ১২:৪০:০৪ পূর্বাহ্ণ

মোঃ মোখলেছুর রহমান, গাজীপুর প্রতিনিধি
গাজীপুর মহানগর আওয়ামী যুবলীগের পূর্নাঙ্গ কমিটি সাড়ে চার বছরেও গঠন করতে পারেনি, দলের কেন্দ্রীয় কমিটির নেত্রীবৃন্দ গত ২০১৫ সালের ৩০ জুলাই কামরুল আহসান সরকার রাসেলকে আহ্বায়ক ও সাইফুল ইসলাম, সুমন আহাম্মেদ শান্ত বাবু ও আলমগীর হোসেনকে যুগ্ম-আহ্বায়ক করে যুবলীগের কেন্দ্রীয় চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. হারুন অর রশীদ স্বাক্ষরিত ২১ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি ঘোষণা করেন । কিন্তু এরপর গাজীপুর মহানগর যুবলীগ কিছুটা চাঙ্গা হলেও এখন আর তা নেই।

তাছাড়া, এ কমিটি গাজীপুর মহানগর যুবলীগ এর পুর্নাঙ্গ কমিটি করাতো দূরের কথা, তারা ৫৭টি ওয়ার্ড কমিটির মধ্যে দিধাদন্দ্ব যুক্ত সতেরটি ওয়ার্ড কমিটি গঠন করে বাকী গুলো অদৃশ্য কারনে স্থগিত রেখেছে ।যা গত ১৮ই ফেব্রুয়ারি ২০২০ইং যুবলীগের ঢাকা বিভাগীয় প্রতিনিধি সভার বক্তব্যে প্রকাশ পায় ।

দীর্ঘ সময় কমিটির এ অবস্থার কারনে তৃণমুল নেতাকর্মীদের মধ্যে এক ধরনের চাপা ক্ষোভ বিরাজ করছে।কারণ দীর্ঘ সাড়ে ৪ বছরেও তৃণমূলের নেতাকর্মীরা তাদের কাঙ্খিত নেতা বানাতে পারেনি। বর্তমানে ছিন্নমূল নেতাকর্মীরা দলের এই অবস্থা দেখে নানা ধরনের সমালোচনা করছেন এবং বিভিন্ন দলীয় কর্মকাণ্ড থেকে সরে দাঁড়িয়েছেন। তাদের ধারনা পদ হারানোর ভয়ে অনেক সদস্যই এ কমিটির বিরুদ্ধে কথা বলতে চান না। তারা ওয়ার্ড কমিটি গঠনের বিষয়ে বিভিন্ন ধরনের পদ বানিজ্যের অভিযোগও তুলেছেন।

এ অবস্থায় গত ১৮ই ফেব্রুয়ারি ২০২০ইং মঙ্গলবার যুবলীগের এক আলোচনা সভায় কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক আগামী তিন মাসের মধ্যে সকল যুগ্ন আহবায়ক ও স্হানীয় মহানগর আওয়ামী লীগ এর নেত্রীবৃন্দের সমন্বয়ে গাজীপুর মহানগরের সকল ওয়ার্ড এর পূর্নাঙ্গ কমিটি গঠন করে সম্মেলন করতে নির্দেশ দেন । এরপর গাজীপুর মহানগর আওয়ামী যুবলীগের পূর্নাঙ্গ কমিটি ঘোষনা করা হবে।

এর পরপরই আলোচনার শীর্ষে চলে আসে গাজীপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হিরা সরকারের নাম। তিনি দীর্ঘদিন সক্রিয় ছাত্র রাজনীতির সাথে জড়িত। তাছাড়া দলের সব ধরনের কার্যক্রমে সক্রিয় ভুমিকা পালন করে আসছেন বলে জানান মহানগরের অন্যান্য নেতা কর্মীরা।

এ বিষয়ে গাজীপুর মহানগর আওয়ামী যুবলীগের সভাপতি পদপ্রার্থী হিরা সরকার বলেন, আমি গত ২৫ বছর ধরে সক্রিয় ছাত্র রাজনীতির সাথে জড়িত। এবার গাজীপুর মহানগর আওয়ামী যুবলীগের পূর্নাঙ্গ কমিটি গঠন হলে দল যদি আমাকে সভাপতি নির্বাচিত করে তাহলে আমি জননেত্রীর শেখ হাসিনার শুদ্ধি অভিযানের আলোকে গাজীপুর মহানগর আওয়ামী যুবলীগকে একটি পরিচ্ছন্ন, সুশৃঙ্খল ও সুসংগঠিত সংগঠন হিসেবে গড়ে তুলতে সক্ষম হব ইনশাআল্লাহ ।

আরও পড়ুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

জনপ্রিয়