গাজীপু‌রে চাঞ্চল্যকর লিজা হত্যা মামলার আসামীরা গ্রেফতার হয়নি!

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০১৯ ৯:৩২:৫৩ অপরাহ্ণ
Liza
ছবি: সংগৃহীত

এস এইচ সুমন, গাজীপুর ব্যুরো প্রধান: গাজীপু‌রের কোনাবাড়ী এলাকার চাঞ্চল্যকর লিজা হত্যার ৭দিন অ‌তিবা‌হিত হ‌লো এখ‌নো মামলার অন্য আসামীদের গ্রেপ্তার হয়‌নি কেউ। এ‌তে পু‌লি‌শের ভূ‌মিকা নি‌য়ে নিহ‌তের প‌রিবা‌রের ম‌ধ্যে চরম হতাশা বিরাজ কর‌ছে।

নিহ‌তের নিকট আত্মতীয় নুর হো‌সে‌ন না‌মের একজন ব‌লেন, আমরা দ্রুত সম‌য়ের ম‌ধ্যে বিচা‌রের দা‌বি‌তে কর্মসু‌চী দি‌তে চাই‌লে তারা (পু‌লিশ) ব‌লেন আপনা‌দের কার‌ণে আমা‌দের কা‌জের ক্ষ‌তি হয়। তাই মানববন্ধনসহ সব ধর‌নের কর্মসু‌চী স্থগিত ক‌রে‌ছি। তা‌তে কোন লাভ হয়‌নি। তারা কোন কাজ কর‌ছেনা।

‌নিহত ‌লিজার ভাই সা‌দিম আহ‌মেদ সুজন ব‌লেন, পু‌লিশ আসামী ধর‌তে গা‌ফিল‌তি কর‌ছে, ৭ দিন পার হ‌য়ে যা‌চ্ছে আসামী‌দের নাম ঠিকানা মোবাইল নাম্বারসহ সবই দেওয়া হ‌য়ে‌ছে তার প‌রেও কি কার‌ণে আসামীদের গ্রেপ্তার কর‌ছেনা তা আমার বোধগম্য নয়। প্রধান আসামীকে উপ‌স্থিত জনতা ধ‌রে পু‌লি‌শের নিকট সোপর্দ ক‌রে‌ছে তা নাহ‌লে তা‌কেও গ্রেপ্তার কর‌তে পার‌তো কিনা, তাতেও সন্দেহ হয়। মামালার তদন্ত কর্মকর্তা ও (ও‌সি তদন্ত) কলিন্দ্রনাথ গোলদার শুধু দায়সারা তদন্ত কর‌ছেন বলে পরিবারের লোকজন অভিযোগ করছেন ।

গতকাল ২২ এ‌প্রিল রাত বা‌রোটার দি‌কে আমার বা‌ড়ি‌তে এ‌সে জিজ্ঞাসা ক‌রে‌ছেন আ‌মি কোন তথ্য পে‌য়ে‌ছি কিনা? কিন্তু মামলা তদন্তকারী কর্মকর্তা হিসা‌বে আসামী ধরার বিষ‌য়ে তার ভূ‌মিকায় সন্তুষ্ট হতে পারছি না। সুজন আ‌রো জানান, ও‌সি ব‌ললেন পু‌লি‌শের গাড়ী ব্যবহার করা যা‌বে না এবং আসামী ধর‌তে শেরপুরের না‌লিতাবাড়ি‌তে যাওয়ার জন্য এক‌টি মা‌ক্রোবাস ভাড়া ক‌রে দি‌তেও আবদার ক‌রেন ওই ও‌সি (তদন্ত)।

আসামীদের গ্রেপ্তা‌রের বিষ‌য়ে ক‌লিন্দ্রনাথ গোলদা‌রের নিকট জান‌তে চাই‌লে তি‌নি ব‌লেন, আসামী‌দের গ্রেপ্তা‌রের জন্য চেষ্টা অব্যাহত রয়ে‌ছে।

উ‌ল্লেখ্য গত ১৭ এ‌প্রিল গত দুপু‌রে কোনাবাড়ীর ক্যামব্রীজ ক‌লে‌জের এইচএস‌সির প্রথম ব‌র্ষের প‌রীক্ষা শে‌ষে বা‌ড়ি ফেরার প‌থে প্রে‌মের প্রস্তাব প্রত্যাখ্যন করা‌তে শারমিন আক্তার লিজা (১৮) কে বখা‌টে মুত্তাকিম রহমান রাজু (১৯) ছুরিকাঘাতে হত্যা করে। এ ঘটনায় লিজার বড় ভাই সাদিম আহমেদ সুজন বাদী হয়ে খুনি রাজুসহ পাঁচজনের নামে একটি হত্যা মামলা করেছেন।

আসামীরা হ‌লেন ১। মােঃ মােস্তাকিম রহমান রাজু (১৯) ২। মােঃ শামীম (২০) ৩। মােঃ হায়দার (২০)৪। মােঃ জুয়েল (১৯) ৫। মােঃ রােমান (২০) থানা-কোনাবাড়ী, গাজীপুর l

ওই দিন ঘটনাস্থল থে‌কে উপ‌স্থিত জনতা রাজুকে আটক ক‌রে পু‌লি‌শের নিকট সোপর্দ ক‌রে। ১৮ এ‌প্রিল বৃহঃপ্র‌তিবার পু‌লিশ কর্তৃক রাজু‌কে আদালতে হাজির করে জিজ্ঞাসাবা‌দের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন করে।

পরে অ‌তি‌রিক্ত চিফ জু‌ডি‌শিয়াল আদালতের বিচারক মো. হামিদুল ইসলামের কাছে ১৬৪ ধারায় দেয়া স্বীকারোক্তিমূলক জাবানবন্দিতে ‌লিজা হত্যার দায় স্বীকার করে রাজু। দায় স্বীকার করায় তার রিমান্ড আবেদন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানো নির্দেশ দেন। মামলার অন্যান্য আসামীদের এখন পুলিশ গ্রেপ্তার কর‌তে পা‌রে‌নি।

আরও পড়ুন: গাজীপুরের বোর্ডবাজারে সন্ত্রাসী কায়দার বাড়ী দখলের অভিযোগ

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়