চবিতে ছাত্রলীগের অবরোধ, ক্লাস-পরীক্ষা স্থগিত

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, সেপ্টেম্বর ১৯, ২০২২ ১২:৪৮:৩৪ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের কমিটিতে সদস্য বাড়ানো ও কমিটি থেকে বাদ পরাদের অন্তর্ভুক্তির দাবিতে অনির্দিষ্টকালের অবরোধসহ নানা কর্মসূচি পালন করছে ছাত্রলীগ। আজ সোমবার সকাল থেকে অবরোধের কারণে বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস ও পরীক্ষা স্থগিত করা হয়েছে।

অবরোধ কর্মসূচির শুরুতে সকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করে ছাত্রলীগ। এছাড়া চট্টগ্রামের ষোলশহর এলাকায় আটকে দেওয়া হয় শাটল ট্রেন। এতে শিক্ষার্থীদের বড় একটি অংশ ক্যাম্পাসে আসতে পারেনি। এছাড়া শিক্ষক ও কর্মকর্তাদের যাতায়াতের বাস বন্ধ করে দেওয়ায় ক্যাম্পাসে আসতে পারেননি তাঁরা।

আন্দোলনকারীরা জানায়, চলতি বছরের আগস্টের ১ তারিখে ৩৭৬ সদস্য বিশিষ্ট চবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর থেকে সদস্য বাড়ানোর দাবিতে আন্দোলন করছে ছাত্রলীগ। এ ছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কমিটির পদপ্রাপ্ত বিবাহিত, চাকরিজীবী ও দীর্ঘদিন রাজনীতিতে নিষ্ক্রিয়দের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থাসহ তিন দফা দাবি রয়েছে তাদের।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে বলেন, ‌‘ছাত্রলীগের অবরোধের কারণে শিক্ষার্থীসহ সবার দুর্ভোগ হচ্ছে, সেশনজট বাড়ছে। তাই দ্রুত সমস্যা সমাধানের উদ্যোগ নেবে কর্তৃপক্ষ।’

আরও পড়ুন :শিক্ষকদের ব্যর্থতায় শ্রেণিকক্ষে অনুপস্থিত শিক্ষার্থীরা : মাউশি মহাপরিচালক

জনপ্রিয়