চলতি বছরে করোনায় আক্রান্তের রেকর্ড

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, জানুয়ারি ২৪, ২০২২ ৬:২১:০৫ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
দেশে নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ১৪ হাজার ৮২৮ জন। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ২৩৮ জনে। মোট শনাক্ত ১৬ লাখ ৯৯ হাজার ৯৬৪।

এ সময়ে সুস্থ হয়েছে ৯৯৮ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৫৭ হাজার ৮৫৯ জন করোনা থেকে সুস্থ হলো। তবে দৈনিক শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ৩২ দশমিক ৩৭ শতাংশ।

আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৫৭টি ল্যাবে ৪৫ হাজার ৮০৭টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৪৫ হাজার ৯৯৯টি। সে হিসাবে করোনা শনাক্তের হার ৩২ দশমিক ৩৭ শতাংশ। এ পর্যন্ত গড় শনাক্তের হার ১৩ দশমিক ৯৮ শতাংশ।

মৃতদের মধ্যে পুরুষ নয় জন ও নারী ছয়জন। এদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে পাঁচজন ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন।

একদিনে ঢাকা বিভাগে বেশি মৃত্যু হয়েছে। এ বিভাগে করোনায় মারা গেছে ছয় জন। এ ছাড়া চট্টগ্রাম, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগে একজন করে এবং সিলেটে দুইজন ও ময়মনসিংহ বিভাগে তিনজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১২ জন সরকারি হাসপাতালে ও তিন জন বেসরকারি হাসপাতালে মারা গেছে।

উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

আরো পড়ুন : ঢাকায় ওমিক্রনের তিন ভ্যারিয়েন্ট

সর্বশেষ

জনপ্রিয়