চিত্রনায়ক জায়েদ খানকে ১৮ সংগঠনের ‘বয়কট’

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, মার্চ ৫, ২০২২ ৯:১২:৪৫ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ও চিত্রনায়ক জায়েদ খানকে বয়কট করেছে সিনেমা সংশ্লিষ্ট ১৮ সংগঠনের সমন্বয়ে গঠিত চলচ্চিত্র পরিবার। ১৮ সংগঠনের আহ্বায়ক ও বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহানের স্বাক্ষর করা এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

জানা গেছে, শনিবার (০৫ মার্চ) সকাল ১১টায় পরিচালক সমিতিতে এক মিটিংয়ের মাধ্যমে জায়েদ খানকে বয়কটের সিদ্ধান্ত নেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিল্পী সমিতির নির্বাচনের দিন চলচ্চিত্রের অন্যান্য সংগঠনগুলোর সদস্যদের এফডিসিতে ঢুকতে দেওয়া হয়নি (শুধু শিল্পী সমিতির ভোটার ছাড়া)। যা ছিল চলচ্চিত্র সংশ্লিষ্ট সকলের জন্য অশোভন ও অপমানজনক। এ ঘটনার পেছনে শিল্পী সমিতির সদস্য জনাব জায়েদ খানের ভূমিকা প্রমাণিত হওয়ায় সকল সংগঠনের নেতৃবন্দ এই সিদ্ধান্তে উপনীত হয় যে, জনাব জায়েদ খানের সঙ্গে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮ সংগঠনের কোনও সদস্য কোনও কার্যক্রমে অংশ গ্রহণ করিবেন না। আজ (৫ মার্চ) থেকে জায়েদ খানকে আনুষ্ঠানিকভাবে বয়কট করা হলো। সকল সংগঠনের সম্মিলিত পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত এই সিদ্ধান্ত বলবৎ থাকবে।

প্রসঙ্গত, গেলো শুক্রবার (৪ মার্চ) তৃতীয়বারের মতো বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে শপথ নিয়েছেন চিত্রনায়ক জায়েদ খান। বিএফডিসির স্টাডি রুমের সামনে খোলা মাঠে শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন তাকে শপথ বাক্য পাঠ করান।

এ সময় আরও শপথ নেন সিনিয়র সহ-সভাপতি মনোয়ার হোসেন ডিপজল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জয় চৌধুরী, কার্যনির্বাহী সদস্য সুচরিতা ও অরুণা বিশ্বাস। শপথ শেষে সমিতির প্রথম কার্যনির্বাহী মিটিংয়ে অংশ নেন উপস্থিত সবাই।

আরো পড়ুন : হাইকোর্টের রায়ে পদ ফিরে পেলেন জায়েদ খান

জনপ্রিয়