চুরির অভিযোগে অভিনেত্রী সোহানা সাবার লিগ্যাল নোটিশ

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২ ৫:৪০:১৩ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
সম্মতি ও লাইসেন্স ছাড়া অনলাইন এবং অফলাইনে বিভিন্ন চ্যানেলে কনটেন্ট সম্প্রচার করায় ক্ষতিপূরণ চেয়ে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন অভিনেত্রী সোহানা সাবা। মোবাইল ফোন কোম্পানি রবি আজিয়াটা লিমিটেড ও মেসার্স ইনসটিচ স্টুডিও কর্তৃপক্ষকে এ নোটিশ পাঠানো হয়েছে। আজ মঙ্গলবার সোহানা সাবার পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মো. মজিবুল কামাল জানান, গত ২৫ সেপ্টেম্বর এ নোটিশ পাঠান তিনি।

নোটিশে বলা হয়েছে, অভিনেত্রী সোহানা সাবা গত চার বছর আগে তারকালয় ‘আড্ডা উইথ সোহানা সাবা’ নামে একটি সেলেব্রিটি টকশো নির্মাণ শুরু করেন। যা এম/এস ইনসটিচ স্টুডিও এবং রবি আজিয়াটা লিমিটেড পরবর্তীতে আরও অনেক ডিজিটাল প্লাটফর্মে অনুমতি ছাড়া ব্যবহার করেছে। এতে জানা-অজানা অনেকেই আর্থিকভাবে লাভবান হয়েছে। তবে টকশোটি কপিরাইট করা এবং যার সার্টিফিকেটগুলোর নম্বর যথাক্রমে সিআরএস ২৭০৪৮ ২৭০৮৫ ২৭০৮৬, ২৭০৮৭ এবং ২৭০৮৮।

এম/এস ইনসটিচ স্টুডিও এবং রবি আজিয়াটা লিমিটেড সোহানা সাবার কোনো সম্মতি ও লাইসেন্স ছাড়া অনুষ্ঠানগুলো অনলাইন ও অফলাইন বিভিন্ন চ্যানেলে সম্প্রচার করেছে। যা আইন অনুযায়ী কপিরাইট আইন ২০০০ এর (সংশোধিত ২০১০) এর ৭১ ধারার সুস্পষ্ট লঙ্ঘন।

অভিনেত্রী সোহানা সাবা বলেন, ‘গত চার বছর ধরে অক্লান্ত পরিশ্রম করে ৪২টি পর্ব তৈরি করেছি। এগুলো তারা নিজেদের ইচ্ছা অনুযায়ী আমার অনুমতি ছাড়া ব্যবহার করে উচ্চ মুনাফা অর্জন করেছে। এটি দেশের আইন অনুযায়ী চুরিরও শামিল। কনটেন্টগুলো থেকে আয় করা টাকা তারা আমাকে বুঝিয়ে দেয়নি। এ বিষয়ে অবগত হলে তাদের কাছে যাওয়ার পরও তারা আমার কথা অগ্রাহ্য করে। তারা আমার পরিশ্রমের অবমূল্যায়ন করেছে।

আরও পড়ুন : সুরকার ও সংগীত পরিচালক জে কে মজলিশ কারাগারে

জনপ্রিয়