ছয় হাজার কেজি পচা খেজুর জব্দ

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, এপ্রিল ২৪, ২০১৯ ১১:১২:৫৪ পূর্বাহ্ণ
Khezor

অনলােইন ডেস্ক:
র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়েছে রাজধানীর বাদামতলীর মৌসুমি ট্রেডার্স ও মনির এন্টারপ্রাইজ থেকে ছয় হাজার কেজি মেয়াদোত্তীর্ণ ও মানহীন খেজুর জব্দ করেছে। পরে তা ধ্বংস করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে বিএসটিআই ও র‌্যাব-১০ এর সহযোগিতায় অভিযান পরিচালনা করেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

তিনি জানান, বাদামতলীর মৌসুমি ট্রেডার্স ও মনির এন্টারপ্রাইজ মেয়াদোত্তীর্ণ ও নষ্ট খেজুরের মেয়াদ দুই বছর বাড়িয়ে নতুন প্যাকেটজাত করে বিক্রি করছিল। এ অভিযোগে ওই দুই প্রতিষ্ঠানকে ৬৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত থাকার অপরাধে ওই দুই প্রতিষ্ঠানের ছয়জনকে আটক করা হয়। পরে দোষ স্বীকার করায় প্রত্যেককে দুই বছর করে কারাদণ্ড দেওয়া হয়।

সারওয়ার আলম বলেন, ‘গত বছর মৌসুমি ট্রেডার্সে অভিযান চালিয়ে সঠিক মেয়াদের ভালো খেজুর পাওয়া যায়। তখন এ প্রতিষ্ঠানটিকে ধন্যবাদও দেয় র‌্যাব।’ গতকাল দেখা যায়, দুই খেজুরের আড়তে বিক্রির জন্য বিপুল পরিমাণ পচা ও মেয়াদোত্তীর্ণ খেজুর মজুদ করা হয়েছে। মানহীন এসব খেজুর প্যাকেটে ভরে নতুন করে মেয়াদের ট্যাগ লাগানো হচ্ছে। তারা নিজেরাই ট্যাগ বানিয়ে নিজেদের মতো করে মেয়াদের তারিখ বসিয়ে বাজারজাত করে আসছিল।

র‌্যাব কর্মকর্তারা জানান, সামনে পবিত্র রমজান মাস। এই মাসে দেশে বিপুল পরিমাণ খেজুরের চাহিদা থাকে। কারণ খেজুর হচ্ছে ইফতারের মূল উপাদানের অংশ। এ সুযোগটা কাজে লাগিয়ে মেয়াদোত্তীর্ণ ও নষ্ট খেজুর বাজারজাত করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছে অসাধু ব্যবসায়ীরা।

আরও পড়ুন: পবিত্র রমজান মাসে নিত্যপণ্যের দাম বাড়ালে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়