জনগণ আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করবে: মির্জা ফখরুল

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, মে ২৬, ২০১৯ ১০:৩৯:০১ অপরাহ্ণ
Mirza Fakhrul
লেবার পার্টি আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

অনলাইন ডেস্ক:
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ রোববার রাজধানীর বিজয় নগরের একটি হোটেলে লেবার পার্টি আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য দেন। ছবি : এনটিভি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনগণ আন্দোলনের মাধ্যমে বিএনপি’র চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করবে।

আজ রোববার রাজধানীর বিজয় নগরের একটি হোটেলে ২০ দলীয় জোট নেত্রী খালেদা জিয়ার সুস্থতা কামনায় লেবার পার্টি আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, সরকার উন্নয়নের কথা বললেও গোজামিল দেওয়া হচ্ছে অর্থনৈতিক পরিসংখ্যানে। সরকার একদলীয় শাসন কায়েমের সব প্রক্রিয়া চূড়ান্ত করেছে উল্লেখ করে তিনি বলেন, বিরোধীদলীয় নেতাকর্মীদের গুম, খুন ও হামলা-মামলার মাধ্যমে দমন করছে সরকার। লঅখ লাখ নেতাকর্মী এখন ঘরছাড়া বলেও জানান বিএনপি মহাসচিব। অন্যদিকে, গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দিয়েছে সরকার, নিয়ন্ত্রণ করছে গণমাধ্যমকেও।

তিনি বলেন, মানুষের যাওয়ার শেষ জায়গা যেটা, আদালত-বিচারব্যবস্থা, সেখানে পর্যন্ত তারা পুরোপুরিভাবে দলীয় ক্ষমতাকে প্রতিষ্ঠা করেছে। আমি বিশ্বাস করি দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে আটক রাখা সম্ভব হবে না। বাংলাদেশের মানুষ আন্দোলন করে যেমন দেশ স্বাধীন করেছে, সংগ্রাম করে, যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে, গণতন্ত্রকে ফিরিয়ে এনেছে। সেই বাংলাদেশের মানুষ আবারও এই আন্দোলনের মধ্য দিয়ে, সংগ্রামের মধ্য দিয়ে দেশনেত্রীকে মুক্ত করবে এবং গণতন্ত্রকে পুনরুদ্ধার করবে ইনশা আল্লাহ।

মির্জা ফখরুল বলেন, দেশের ব্যাংকিং ব্যবস্থা ধ্বংস হয়ে গেছে। এর প্রধান কারণ হলো দেশে কোনো জবাবদিহিতা নেই। কার কাছে জবাব দিবে? বাবা-মা তো নেই। দেশে আজ গণতন্ত্র নেই, স্বাধীনতা নেই। এখন দেখা যাচ্ছে, এক শ্রেণির বুদ্ধিজীবীরা সরকারের পক্ষে সাফাই গেয়ে চাটুকারিতা শুরু করেছেন।

বিএনপি মহাসচিব বলেন, পত্রিকাগুলোতে সাংবাদিকদের ছাঁটাই শুরু হয়েছে। কে থাকবে, কে থাকবে না তাও বলে দেওয়া হচ্ছে। এর মাধ্যমে বোঝা যাচ্ছে সরকার একটি একদলীয় বাকশালের পথেই হাঁটছে।

মির্জা ফখরুল বলেন, দেশে আজ পাঁচ কোটি বেকার রয়েছে। এর মাধ্যমে বোঝা যায় দেশের অর্থনৈতিক অবকাঠামো কতটা বিপর্যস্ত।

লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে দোয়া ও ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির অধ্যাপক মুজিবুর রহমান, কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য মাওলানা আব্দুল হালিম, খেলাফত মজলিসের আমির মাওলানা ইসহাক, বিএনপির নেতা গোলাম মাওলা রনি প্রমুখ।

আরও পড়ুন :বগুড়ায় ইফতার মাহফিলে ভিপি নুরের ওপর ছাত্রলীগের হামলা

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়