জলঢাকায় ইএসডিও বিকল্প শিক্ষা সহায়তা কেন্দ্রে মুজা বিতরণ 

সংবাদটি প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ৩, ২০২২ ৭:০৮:০৪ অপরাহ্ণ

মনোয়ার হোসেন লিটন, নীলফামারী জেলা প্রতিনিধিঃ
নীলফামারীর জলঢাকায় পাঠানপাড়া এমইউ আলিম মাদ্রাসার নিজস্ব তহবিল থেকে ইএসডিও বাস্তবায়নে ও প্লান ইন্টারন্যাশনাল এর সহায়তায় পরিচালিত স্কুল আন্ডার ট্রি প্রোজেক্ট এর ৪টি বিকল্প শিক্ষা সহায়তা কেন্দ্রের ৩০জন শিক্ষার্থীর মাঝে মুজা বিতরণ ও বৈশ্বিক মহামারী করোনা, ওমিক্রন পরিস্থিতিতে বিকল্প শিক্ষা ব্যবস্থায় শিক্ষার্থীদের উদ্বুদ্ধকরণ আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে নিজপাড়া গ্রামের তাতীপাড়ায় এ উপলক্ষে বৈশ্বিক মহামারী করোনা ওমিক্রন এ বিকল্প শিক্ষা ব্যবস্থায় উদ্বুদ্ধকরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাঠানপাড়া এমইউ আলিম মাদ্রাসার সহকারী শিক্ষক কামরুল হাসান কাজল, ইএসডিও কর্মী মোছাঃ আতিকা ইসলাম রিতু, মোঃ মোক্তারুল ইসলাম, মোছাঃ শাকিলা সরকার, ভলান্টিয়ার শিক্ষকগণ, অবিভাবক, ছাত্র-ছাত্রীরা সহ প্রমূখ।

এসময় সহকারী শিক্ষক কামরুল হাসান কাজল বলেন করোনা, ওমিক্রন বৈশ্বিক মহামারীতে শিক্ষা প্রতিষ্ঠান গুলো বন্ধ থাকায় ইএসডিও এর বাস্তবায়নে ও প্লান ইন্টারন্যাশনাল এর সহযোগীতায় ” ইএসডিও স্কুল আন্ডার ট্রি প্রোজেক্ট ” বিকল্প শিক্ষা সহায়তা কেন্দ্রের মাধ্যমে ৬ জনে গ্রুপ করে, ৬ ষ্ঠ থেকে ৯ম শ্রেনীর ২ ঘন্টা বিকল্প শিক্ষা পাঠদান কর্মসূচি পরিচালিত করছে। এতে করে দেখা যায় যে গ্রামের সুবিধা বঞ্চিত শিশুরা পড়াশুনায় আগ্রহী হয়ে উঠছে,।

এক শিক্ষার্থীর অবিভাবক জানান যে করোনা মহামারিতে স্কুল মাদ্রাসা বন্ধ থাকায় বাচ্চারা অনেকটাই পড়াশোনা বিমুখ ও অমনোযোগী হয়ে উঠেছিলো তাই আমরা অবিভাবকরা অনেকটাই চিন্তায় ছিলাম, কিন্তু ইএসডিও বিকল্প শিক্ষা সহায়তা কেন্দ্র চালু করায় শিক্ষার্থীরা এখন আবার পড়াশোনার মনোযোগী হয়েছে, আমরাও আনন্দিত অবিভাবকরা।

আরো পড়ুন : জলঢাকায় রাস্তা প্রশস্তকরণ কাজের শুভ উদ্বোধন

সর্বশেষ

জনপ্রিয়