জলঢাকায় সহপাঠীর হত্যাকারীর শাস্তির দাবিতে মানববন্ধন

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, এপ্রিল ২৮, ২০১৯ ৭:৫২:২৮ অপরাহ্ণ
Rally
ছবি : প্রতিবেদক

মনোয়ার হোসেন লিটন, নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারীর জলঢাকায় কালীগঞ্জ শহীদ স্মৃতি দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেনির ছাত্রী সাগরীকা দেবনাথের মৃত্যুর জন্য দায়ী আসামীদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ করেছ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীসহ অভিভাবকরা।

আজ রোববার দুপুরে অত্র বিদ্যালয় মাঠে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে একটি বিক্ষোভ মিছিল কালীগঞ্জ বঙ্গবন্ধু হাট প্রদক্ষিণ করে বিদ্যালয়ে গিয়ে শেষ হয়। এ সময় বক্তব্য রাখেন শহীদ স্মৃতি দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তহিদুল ইসলাম, সহকারী শিক্ষক রায়হানুল হক, আবদুস সালাম, হরি চরণ, তুষার কান্তি রায়।

এ সময় নিহত সাগরীকার সহপাঠীরা তার মৃত্যুর জন্য দায়ীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে শাস্তি নিশ্চিত করার আহবান রাখেন চিত্রা রায়, কমল কুমার, মিষ্টি রায় ও সান্তনা রায়।

উল্লেখ্য, গোলনা ইউনিয়নের কালীগগঞ্জ তাতীপাড়া এলাকার সুধা চন্দ্র দেবনাথের ১০ম শ্রেণিতে পড়ুয়া ছাত্রী সাগরীকা দেবনাথের সাথে ওই এলাকার ললিত চন্দ্রের ছেলে শেবু দেবনাথের প্রেম ভালোবাসার সম্পর্ক হয়। এই সুযোগে শেবু চন্দ্র স্কুল ছাত্রীটিকে বিবাহের প্রলোভন দৈহিক সম্পর্ক গড়ে তোলে। পরে বিষয়টি জানাজানি হলে স্থানীয়ভাবে কয়েক দফা আলোচনা হলেও কোন সুরাহা না হওয়ায় সাগরীকা শেবুর বাড়ীতে গিয়ে উঠলে তার পরিবারের লোকজন অকথ্য ভাষায় গালিগালাজ, মারধর ও অপমান করে বাড়ী থেকে বের করে দেয়।

অপমান সহ্য করতে না পেরে গত ২২ এপ্রিল লজ্জায় অভিমানে ওই স্কুল ছাত্রী নিজ বাড়ীর পাশে একটি গাছের সাথে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। এ ঘটনায় ওই দিন রাতে নিহত সাগরিকার বাবা সুধা চন্দ্র বাদী হয়ে শেবু চন্দ্রসহ চারজনকে আসামী করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করে।

আরও পড়ুন: কেঁচো সারে সফল মমিনপুরের দিজেন্দ্র নাথ

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়