জিএম কাদেরকে কো-চেয়ারম্যান পদ ফিরিয়ে দিলেন এরশাদ

সংবাদটি প্রকাশিত হয়েছে : শুক্রবার, এপ্রিল ৫, ২০১৯ ৪:৫০:১৯ পূর্বাহ্ণ

ডেস্ক রিপোর্ট:
জিএম কাদেরকে কো-চেয়ারম্যান পদ ফিরিয়ে দিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ।  অব্যাহতি দেওয়ার ১২ দিনের মাথায় গতকাল বৃহস্পতিবার এ পদ ফিরিয়ে দেওযা হলো।

সাংগঠনিক নির্দেশে বলা হয়, জাতীয় পার্টির গঠনতন্ত্রের ২০ /১-ক ধারা মোতাবেক তাঁকে এ নিয়োগ প্রদান করা হলো, যা বৃহস্পতিবার থেকে কার্যকর করা হলো।

এর আগে গত ২২ মার্চ রাতে এরশাদ তাঁর ছোট ভাই জি এম কাদেরকে জাপার কো–চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে দেন। জি এম কাদেরকে কো-চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতির কথা জানিয়ে এরশাদের সই করা সাংগঠনিক নির্দেশের অনুলিপি দলের পক্ষ থেকে গণমাধ্যমকর্মীদের কাছেও পাঠানো হয়। এতে বলা হয়, ‘আমি (এরশাদ) ইতোপূর্বে ঘোষণা দিয়েছিলাম যে আমার অবর্তমানে পার্টির কো–চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের পার্টির পরিচালনার সার্বিক দায়িত্ব পালন করবেন এবং আমি এটাও আশা প্রকাশ করেছিলাম যে পার্টির পরবর্তী জাতীয় কাউন্সিল তাঁকে চেয়ারম্যান নির্বাচিত করবে। কিন্তু পার্টির বর্তমান সার্বিক অবস্থার বিবেচনায় আমার ইতোপূর্বেকার সেই ঘোষণা প্রত্যাহার করে নিলাম।’

পরদিন ২৩ মার্চ জাতীয় সংসদে বিরোধীদলীয় উপনেতার পদ থেকেও জিএম কাদেরকে অপসারণ করেন এরশাদ। ওই দিনই স্ত্রী রওশন এরশাদকে সংসদে উপনেতার পদে স্থলাভিষিক্ত করেন এরশাদ।

দলীয় সূত্র জানায়, জি এম কাদেরকে স্বপদে ফেরাতে রংপুরসহ বিভিন্ন স্থানে জাপার নেতা-কর্মীদের প্রতিক্রিয়ার মুখে এরশাদ তাঁর অবস্থান পরিবর্তন করেন।

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়