শিরোনাম

জোসেফের বোলিং বিধ্বস্তে হারলো হায়দরাবাদ

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, এপ্রিল ৭, ২০১৯ ৪:২৬:৪৭ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আলজারি জোসেফের রেকর্ড ৬ উইকেট হায়দরাবাদকে ৪০ রানে হারালো মুম্বাই। প্রথমে কায়রন পোলার্ডের ২৬ বলে অপরাজিত ৪৬ রানের ইনিংস খেলে ১৩৬ রানের লড়াই করার জমি খুঁজে দেয় মুম্বাইকে।

এর আগে ২০০৮ সালের আইপিএলে পাকিস্তানি পেস বোলার সোহেল তানভির রাজস্থান রয়েলসের হয়ে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ৪ ওভারে ১৪ রানে ৬ উইকেট শিকার করেছিলেন।

সোহেল তানভিরের সেই রেকর্ডটি স্থায়ী ছিল টানা ১১ বছর। লম্বা সময় পর তার সেই রেকর্ড ভেঙে শনিবার নতুন ইতিহাস গড়েছেন আলজারি জোসেফ। ২২ বছর বয়সী জোসেফের বোলিং তোপের মুখে পড়ে হেরে যায় সাকিবহীন হায়দরাবাদ।

এর আগে টস জিতে এদিন প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন হায়দরাবাদ অধিনায়ক ভুবনেশ্বর কুমার। কিন্তু মহম্মদ নবি, সিদ্ধার্থ কৌল, রশিদ খানদের নিয়ন্ত্রিত বোলিংয়ে একের পর এক উইকেট হারাতে থাকে মুম্বই। রোহিত শর্মা ১১, কুইন্টন ডি’কক ১৯, ইশান কিষান ১৭, হার্দিক পাণ্ডিয়া ১৪ রান করে আউট হলেও একা লড়াই চালিয়ে গেলেন কায়রন পোলার্ড। ২৬ বলে ৪৬ রানে অপরাজিত থাকেন তিনি। ২টি উইকেট নেন সিদ্ধার্থ কৌল। একটি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার, সন্দীপ শর্মা, মহম্মদ নবি, রশিদ খান। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ১৩৬ রান তোলে মুম্বই।

মাত্র ১৩৭ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে ওয়ার্নার-বেয়ারস্টো জুটিকে ভাঙলেন রাহুল চাহর। এরপর আলজারি জোসেফের দাপট। আইপিএল অভিষেকেই মাত করে দিলেন তিনি। ১২ রান দিয়ে নিলেন ৬টি উইকেট।

শুরু করলেন ওয়ার্নারকে বোল্ড করে আর শেষ করলেন সিদ্ধার্থ কৌলকে আউট করে। হায়দরাবাদের কেউই সেভাবে মাথা তুলে দাঁড়াতে পারেনি। সর্বোচ্চ ২০ রান করেন দীপক হুডা। আলজারির পাশাপাশি ২টি উইকেট নেন রাহুল চাহর। একটি করে উইকেট নেন বেহরনড্রফ ও বুমরাহ। ১৭.৪ ওভারেই ৯৬ রানে অলআউট হায়দরাবাদ। ৪০ রানে ম্যাচ জিতে নিল মুম্বাই।

ম্যাচ শেষে তরুণ পেসারের প্রশংসা করেছেন মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা। তাঁর কথায়, ‘‘অভিষেক ম্যাচেই জোসেফ বুঝিয়ে দিল ও কতটা প্রতিভাবান। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলে ওর আত্মবিশ্বাস বেড়েছে। অপূর্ব।’’

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়